জয়নাল আবেদীন: ২০২২ সারে রংপুর বিভাগের ৫৮টি উপজেলায় ৪কোটি ৪৮লাখ ৬১হাজার ৬শ৮টি নতুন বই বিতরণ করা হবে । শনিবার ইংরেজি নতুন বছরের প্রথম দিনে বিভাগীয় নগরি রংপুরে প্রতিটি স্কুলে বিনা পয়সায় বই বিতরণ করা হয়েছে। সকালে নগরির আমাশু সরকারি প্রাথমিক বিদ্যালযে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন বিভাগীয় কমিশনার আব্দুল ওহাব ভুঞা এবং জেলা প্রশাসক মো: আসিব আহসান।

এদিকে রংপুর জিলা স্কুল , সরকারি বালিকা বিদ্যালয় প্রধানগণ শিক্ষার্থীদের মাঝে এবং সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা তাঁর সভাপতিত্ব শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করেন । নগরির লালকুঠি স্কুল ও কলেজ ,রবার্টসনগঞ্জ স্কুল ও কলেজ কৈলাশরঞ্জন স্কুল রংপুর হাই স্কুল সহ বিভিন্ন স্কুলে স্বাস্থ্য বিধি মেনে বই বিতরণ করা হয় । এদিকে আরসিসিআই স্কুলের সভাপতি মোস্তফা সোহরাব চৌধুরী টিটু তাঁর স্কুলের শিক্ষাথীদের মাঝে বই বিতরণ করেন । মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চল সুত্রে জানা গেছে ২০২২ শিক্ষা বর্ষে এবার মাধ্যমিক পর্যায়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে রংপুর বিভাগের ৮ জেলার ৫৮ উপজেলায় মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীরা বিনামুল্যে পাবে ৪ কোটি ৪৮ লাখ ৬১ হাজার ৬শ৮টি নতুন বই বিতরণ করা হবে। এতে পর্যায়ক্রমে ২ কোটি ৮৮ লাখ ৯১ হাজার ৩ শ ৮৫ টি নতুন বই বিনামুল্যে বিতরণ করা হবে। দাখিল পর্যায়ে বিতরণ করা হবে ১ কোটি ১২ লাখ ৪ শ ৬৮ টি এবং এবতেদায়ী মাদ্রাসায় শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হবে ৩২ লাখ ২২ হাজার ৭৭ টি বই । এছাড়া এসএসসি ভোকেশনাল,দাখিল ও কারিগরী ট্রেড শিক্ষার্থীদের মধ্যে ১৫ লাখ ৪৭ হাজার,৬শ৭৮টি পাঠ্য বই বিতরণ করা হবে । এদিকে রংপুর বিভাগে প্রাথমিক পর্যায়ে গতবছর ৩০ লাখ ৪৩ হাজার ৯শ১২ জনশিক্ষার্থীর মাঝে ১ কোটি ২৭ লাখ ৭ হাজার ৩শ৮৮ টি নতুন বই দেয়া হয়েছে।

Previous articleকেশবপুরে নির্বাচনী সংঘাত ঠেকাতে কঠোর অবস্থানে প্রশাসন, অনিয়ম হলেই আইনগত ব্যবস্থা
Next articleসাঁথিয়ায় বিনামূল্যে বই বিতরণ উৎসব পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।