স্বপন কুমার কুন্ডু: দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী ঈশ্বরদীতে বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে। বাংলা ও বাঙালীর স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যেই মূল দল আওয়ামী লীগের জন্মের এক বছর আগেই প্রতিষ্ঠা পেয়েছিল গৌরব ও ঐতিহ্যের এ ছাত্র সংগঠনটি।

মঙ্গলবার (৪ জানুয়ারী) সকালে আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিবসটির সূচনা হয়। দুপুর ১২টায় শহরের পোষ্টঅফিস মোড় হতে শুরু হয় বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। শোভাযাত্রার উদ্বোধন করেন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য এবং সাবেক ভূমিমন্ত্রী পুত্র সাকিবুর রহমান শরীফ কনক। শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ শেষে আওয়ামীলীগ কার্যালয়ে শেষ হয়।

শোভাযাত্রা শেষে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে ৭৪ পাউন্ড ওজনের বিশাল কেক কাটা হয়। সভাপতিত্ব করেন ছাত্রলীগের উপজেলা সভাপতি রাকিবুল হাসান রনি। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক সুমন দাস।

অতিথি ছিলেন, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, যুবলীগ নেতা আনাছ মালিথা ও রাফিকুল ইসলাম রাফিক।

এসময় পৌর ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক নূরুল ইসলাম শাওন,কলেজ শাখার সভাপতি খোন্দকার মোহাম্মদ আরমান সহ সকল ইউনয়ন কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক এবং বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। বাদজোহর দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

Previous articleকুড়িগ্রামে স্ত্রীকে গলাকেটে হত্যার পর মেয়ে ও শাশুড়িকে ছুরিকাঘাত, অভিযুক্ত গ্রেফতার
Next articleছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ভূঞাপুরে আনন্দ শোভাযাত্রা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।