রেজাউল ইসলাম পলাশ: অসামাজিক যৌন কার্যকলাপে লিপ্ত থাকার রগরগে ভিডিও ধারন ও ছড়িয়ে পড়ার অভিযোগে ঝালকাঠির রাজাপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ রফিকুল ইসলাম লিটনের বহিষ্কার চায় রাজাপুর উপজেলা আওয়ামী লীগ।

বুধবার (৬ জানুয়ারি) জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাবরে স্থানীয় আওয়ামী লীগের সকল ইউনিয়নের সভাপতি ও সম্পাদকদের স্বাক্ষরিত লিখিত এক আবেদনে বহিষ্কারের এ দাবি করা হয়েছে। এ আবেদনে দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ করেছেন তারা সিআইপি লিটনের বিরুদ্ধে৷

অসামাজিক কার্যকলাপে লিপ্ত অবস্থায় নিজেস্ব লোক দিয়ে ভিডিও ধারণ ও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ার মতো গুরুতর অপকর্মে লিপ্ত থেকে সিআইপি লিটন দলীয় ও রাষ্ট্রিয় মর্যাদা ক্ষুন্ন করেছেন বলে মনে করেন স্থানীয় আ’লীগ নেতা কর্মী সহ সাধারন জনগন। এ কারণে ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগ থেকে আজীবনের জন্য তাকে দ্রুত বহিষ্কার করার জন্য এ আবেদন জমা দেন দলটির মাঠ পর্যায়ের নেতারা।

সিআইপি লিটন গুরুত্বপূর্ণ এমন একটি পদে থেকে এহেন কর্মকান্ডে সংগঠনের ভাবমূর্তি দেশে ও বহির্বিশ্বে ক্ষুণ্ণ করেছে বলে আবেদনকারিরা মনে করেন। সরকারের সিআইপি পদকপ্রাপ্ত একজন রাজনৈতিক নেতার কাছ থেকে দেশের মানুষ এমনটা আশা করে না। তার দৃশ্যমান দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া জরুরি বলে মনে করেন এলাকাবাসী। এছাড়াও এত বড় অপকর্মের সাথে জড়িত ব্যক্তি কিভাবে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হলেন তা খতিয়ে দেখা প্রয়োজন বলে মনে করেন তৃণমূল আ’লীগ নেতৃবৃন্দ।

ঘটনার সত্যতা স্বীকার করে রাজাপুর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটন বলেন, ভিডিওটি দেশের বাইরের হওয়ায় ভিকটিমের পক্ষ থেকে আমরা কোন অভিযোগ পাইনি। কারও অপকর্মের দায়িত্ব দল নেবেনা। এব্যাপারে জেলা আওয়ামীলীগ যে কোন ব্যাবস্থা গ্রহন করতে পারেন।

এ ব্যাপারে রাজাপুর উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি এ্যাড,এ এইচ এম খাইরুল আলম সরফরাজ বলেন- অভিযোগ জেলা আওয়ামীলীগের সভাপতি/ সম্পাদক বরাবরে অভিযোগ করেছে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সম্পাদক,কপি আমি ও পেয়েছি, জেলা কমিটির নির্দেশনা ও পরামর্শ মোতাবেক অনুযায়ী পরবর্তি ব্যবস্হা গ্রহন করা হবে।

এ ব্যাপারে ঝালকাঠি জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো শহিদুল ইসলাম বলেন, রফিকুল ইসলাম লিটনের বিরুদ্ধে রাজাপুর উপজেলার এগারজন ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত একটি অভিযোগ পেয়েছি। আমাদের সাধারণ সম্পাদক মহোদয় ঢাকায় চিকিৎসা নিচ্ছেন। তিনি সুস্থ্য হয়ে ফেরার পর বিষয়টির তদন্ত করা হবে। ঘটনার সত্যতা পাওয়া গেলে লিটনের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্স্থা গ্রহন করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের কয়েক নেতা রাজাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিআইপি লিটনকে দল থেকে বহিষ্কারের প্রক্রিয়ার কথা জানালেও দায়িত্বশীল নেতারা এ বিষয়ে এখন পর্যন্ত কেউ মুখ খোলেননি।

ঘটনাপ্রবাহঃ

রাজাপুর উপজেলা আওয়ামী লীগ এই হাই প্রোফাইল নেতার সাথে এক নারীর আপত্তিকর অশ্লীল ভিডিও সম্প্রতি ডিজিটাল মাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকে দলীয় নেতা-কর্মীসহ সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত দুই সপ্তাহ ধরে উপজেলার বিভিন্ন এলাকার সাধারণ মানুষের মোবাইল ম্যাসেঞ্জার, ইমো ও ফেসবুকে আপত্তিকর এ ভিডিও ভাইরাল হওয়ার পর থেকে দলীয় কর্মী সমার্থক সহ সাধারণ মানুষের মধ্যে বইছে সমালোচনার ঝড়। ভিডিওটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও চায়ের দোকানে বিভিন্ন মুখরোচক আলোচনার তৈরি করেছে। এ নিয়ে উপজেলা ব্যাপি পোষ্টার লিফলেট টানানো হয়েছে। সর্বোশেষ বিষয়টি নিয়ে সিআইপি লিটনের গ্রামের বাড়ি উপজেলার পুটিয়াখালী গ্রামে সংর্ঘর্ষের সৃষ্টি হয়েছে। ঘটনাক্রমে সিআইপি লিটনের বড় ভাই ইউপি সদস্য আমিনুল ইসলাম আমিন তার প্রতিপক্ষ সাবেক ইউপি সদস্য মো. ফারুক মোল্লাকে ৩১ জানুয়ারী শুক্রবার হাতুরি দিয়ে পিটিয়ে মারাত্মক ভাবে আহত করায় আহত ফারুক মোল্লা বরিশাল শেবাচিমে চিকিৎসাধীন রয়েছেন। এ হাতুরি পেটার ঘটনায় কোন মামলা হয়নি এখনো। এছাড়াও বিষয়টি নিয়ে গনমাধ্যমে লেখালেখি হওয়ায় স্থানীয় সাংবাদিকদের হয়রানির উদ্দেশ্যে বিভিন্ন দপ্তরে সাংবাদিকদের বিরুদ্ধে অভিযোগ করছেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

সিআইপি লিটন উপজেলার পুটিয়াখালী এলাকার মোজাম্মেল হকের ৩য় পুত্র ও গালুয়া ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া পারভেজ’র ছোট ভগ্নিপতি। তিনি জোট সরকারের আমলে উপজেলা যুবদলের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। অভিযোগ রয়েছে সরকার দলীয় পরিচয়কে কাজে লাগিয়ে দেশের চতুর্থ আন্তর্জাতিক কক্সবাজার বিমানবন্দরের সমুদ্রবক্ষে সম্প্রসারিত রানওয়ের সম্প্রসারণ ও উন্নয়নমূলক প্রকল্প কাজ সহ রেলপথ অধিদপ্তরের হাজার কোটি টাকার ঠিকাদারি কাজ বাগিয়ে নিয়েছেন। সম্প্রতি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় কতৃপক্ষ কর্তৃক অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে (সিআইপি এনবিআর) ও বাণিজ্যিক মন্ত্রণালয়ের রপ্তানি অধিদপ্তর কর্তৃক কৃষিজাত পণ্য রপ্তানিতে তিনি সিআইপি মর্যাদা লাভ করেন। রাজধানীর মতিঝিল এলাকার নাহার ম্যানসন এর ৫ম তলায় অবস্থিত লিটন ওয়ার্ল্ড লিংক এর মালিক তিনি।

Previous articleশাহজাদপুরে দুস্থ শীতার্তদের মাঝে সেনাবাহিনীর শীতবস্ত্র বিতরণ
Next articleনিয়ামতপুরে মাকে কুপিয়ে হত্যা ! ছেলে আটক
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।