স্বপন কুমার কুন্ডু: ঐতিহ্যবাহী ঈশ্বরদী সরকারি মডেল সাঁড়া মাড়োয়ারী স্কুল এন্ড কলেজের কৃত্বি ছাত্র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি’র সংবর্ধনা ও বার্ষিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। রবিবার (৯ জানুয়ারি) সকালে স্কুল প্রাংগণে এই উপলক্ষ্যে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বিশ্বাস বলেন, ‘শিক্ষাঙ্গণ একটি পবিত্র স্থান। শিক্ষাঙ্গণের পবিত্রতা রক্ষা করা সকল শিক্ষার্থীর নৈতিক দায়িত্ব। এজন্য নতুন প্রজন্মের শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের শিক্ষার পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস, নীতি ও নৈতিকতার উপর শিক্ষা দিতে হবে। সাঁড়া মাড়োয়ারী স্কুল এন্ড কলেজ উত্তরবঙ্গের গর্বিত শিক্ষা প্রতিষ্ঠান। এই স্কুল থেকেই ঈশ্বরদীতে স্বাধীকার আন্দোলনের সূচনা হয়েছিল। এখানকার ফলাফল খুবই ভাল। এ সাফল্য ধরে রাখতে শিক্ষক ও শিক্ষার্থীদের আরো বেশি মনোযোগি হওয়ার জন্য তিনি আহব্বান জানিয়েছেন।

সভাপতিত্ব করেন পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার পি এম ইমরুল কায়েস। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহক আলী মালিথা, সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।

অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদুল্লাহ, , জেলা আওয়ামী লীগের নেত্রী মাহজেবিন শিরিন পিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, আতিয়া ফেরদৌস কাকলি প্রেসক্লাব সভাপতি স্বপন কুমার কুন্ডু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, সাবেক ভিপি ও কৃষক লীগের নেতা মুরাদ মালিথা, সহকারী অধ্যাপক শহিদুল হক শাহীন, শিক্ষক মীর হান্নানুর রহমান প্রমূখ।

সংবর্ধনা, আলোচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সপ্তাহের উদ্বোধন শেষে শিার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে নাচ ও গান পরিবেশন করে।

Previous articleডিআইজি প্রিজন পার্থ গোপালের ৮ বছরের কারাদণ্ড
Next articleবিয়ের তিনদিন পর আকাশ পথে শ্বশুরবাড়িতে মিম
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।