তাবারক হোসেন আজাদ: লক্ষ্মীপুরের রায়পুরে বুধবার (১২ জানুয়ারি) দুপুরে আল্লাহর ৯৯ নামে নির্মিত একটি উঁচু মিনার চালু করা হয়েছে। রায়পুর ইউনিয়নের জনকল্যাণ উচ্চ বিদ্যালয় সংলগ্ন রেহান উদ্দিন পাটওয়ারী বাড়ি জামে মসজিদের সামনের মাঠে এটি স্থাপন করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ ‘এক্সটা প্রবাসী মিনার-১’ নামের দৃষ্টিনন্দন এ মিনারটি উদ্বোধন করেন।

প্রবাসী নোমান খাঁন এটির প্রধান উদ্যোক্তা ও অর্থায়ন করেছেন। এটিতে আরবী, বাংলা ও ইংরেজীতে মহান আল্লাহপাকের ৯৯টি নাম খচিত রয়েছে। নির্মাণ কাজের সমন্বয় করেন স্থানীয় সমাজসেবক আবুল খায়ের, নোমান পাটওয়ারী ও মোরশেদ মিয়াজী।

উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান সফিউল আজম সুমন চৌধুরী, প্রধান শিক্ষক উত্তম কুমার রায়, ইউপি সদস্য জামাল হোসেন মিয়াজী ও জহির খান প্রমুখ

প্রবাসী নোমান খাঁন বলেন, আল্লাহর নামের প্রতি ভক্তি ও ধর্মীয় অনুভ‚তি ছড়িয়ে দিতেই এমন উদ্যোগ। প্রবাসীদের অর্থায়নে উপজেলার বিভিন্ন স্থানে আরো মিনার স্থাপনের পরিকল্পনা রয়েছে। এজন্য এটিকে ‘এক্সটা প্রবাসী মিনার-১’ নামকরণ করা হয়েছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, আল্লাহর নাম প্রচারে উদ্যোগটি সত্যিই প্রশংসনীয়। প্রবাস থেকে অর্থ সংগ্রহ করে নিজ গ্রামে তরুণদের এমন উদ্যোগ অন্যদের জন্যও অনুকরণীয়।

Previous articleআমরা খালেদা জিয়ার মুক্তি চাই: মির্জা আব্বাস
Next articleমাদ্রাসা পরিচালক পিতা’র সম্মানহানীর প্রতিবাদে ছেলের সংবাদ সম্মেলন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।