জয়নাল আবেদীন: রোববার উদ্বোধন হতে যাচ্ছে দেশের প্রথম অত্যাধুনিক রংপুর বিভাগীয় সদর দপ্তর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর বিভাগীয় সদর দপ্তরটি উদ্বোধন করবেন। এনিয়ে রংপুর দিনাজপুর মহা সড়কের ধারে নগরির উত্তম হাজীরহাট বিভাগীয় সদর দপ্তরে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

শনিবার দুপুরে বিভাগীয় সদর দপ্তরের সম্মেলন কক্ষে বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভুঞা প্রেস ব্রিফিং এ জানান ২০১০ সালের ৯মার্চ রংপুর জেলা প্রশাসকের কার্যালয় পূরাতন ভবনে ৮টি জেলার মানুষের বিভাগীয় সরকারি সেবাসমূহ গ্রহনের পথ সহজ করে রংপুর বিভাগের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয় । ১৫ একর জমির উপর প্রতিষ্ঠিত দশতলা বিশিষ্ট এ ভবনে ডিআইজি কার্যালয় ,বিভাগীয় হিসাব নিয়ন্ত্রণ কার্যালয়, বিভাগীয় পরিচালক স্বাস্থ্য কার্যালয়, বিভাগীয় সমবায় এবং বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়, উপভুমি সংস্কার কমিশনার ও বাংলাদেশ কর্মচারি কল্যাণ বোর্ড কার্যালয় সহ মোট ১০টি বিভাগীয় দপ্তরের কার্যালয় থাকবে ।এছাড়া মাল্টিপারপাস হলরুম, ২৪ ঘন্টা বিদ্যুতের ব্যবস্থা, অগ্নিনির্বাপন ব্যবস্থাসহ নানা আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে এ সদর দপ্তরে। এতে করে একজন সেবাগ্রহীতা একই ছাদের নিচে তাদের কাঙ্খিত সেবা দ্রæত সময়ের মধ্যে পাবে।

প্রেস ব্রিফিং এ জানানো হয় ২০১৩ সালের ৩০ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্মাণ কাজের শুভ উদ্ধোধন করেন । আর এই প্রকল্পটির মেয়াদ ছিলো ২০১৮সালের ৩০ জুন পর্যন্ত কিন্তু পরবর্তীতে প্রশাসনিক সিদ্ধান্তের কারনে এবং নকশা পরিবর্তণ করায় প্রকল্পের মেয়াদ বাড়িয়ে ২০২১সালের ৩০জুন করা হয় ।এ সময় উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্রাচার্য , অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু তাহের মোঃ মাসুদ রানা, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফজলুল কবির গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল গাফফার, প্রকল্প কর্মকর্তা মওদুদ আহমেদ রংপুর জেলা প্রশাসক আসিব আহসান সহ বিভাগীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

উল্লেখ্য সারা দেশে সরকারি প্রকল্প বাস্তবায়নে প্রাক্কলিত ব্যয় যেখানে প্রতিনিয়ত বাড়ছে সেখানে রংপুর বিভাগীয় সদও দপ্তর প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছিলো ৯২ কোটি ৪৯লাখ ২৯হাজার টাকা সেখানে ব্যয় করেও আড়াই কেটি টাকা সাশ্রয় করে ইতোমধ্যে সরকারি কোষাগারে জমা দেয়া হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল গাফফার।

Previous article৫৮ দিনে হাতে পবিত্র কোরআন লিখলেন কাশ্মিরি যুবক
Next articleরংপুরে ২ কেজি গাঁজা উদ্ধারসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।