বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে বাঘাবাড়ি মিল্কভিটা কারখানায় অগ্নিকাণ্ড, পাউডার প্লান্টের ব্যাপক ক্ষতি

শাহজাদপুরে বাঘাবাড়ি মিল্কভিটা কারখানায় অগ্নিকাণ্ড, পাউডার প্লান্টের ব্যাপক ক্ষতি

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি মিল্কভিটা দুগ্ধ কারখানার পাউডার প্লান্ট-২ এর ৫ তলা ভবনের ৪ তলায় ডায়ার মেশিনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

গতকাল শনিবার রাত সাড়ে ৮ টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে পাউডার প্লান্টের ব্যপক ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রেজাউল করিম জানান, শনিবার রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্টসাকিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২ এর ৪ তলার ডায়ার মেশিনের ভিতরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রাথমিক অবস্থায় অফিসের ফায়ারকর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে প্রথমে বাঘাবাড়ি নৌ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। খবর পেয়ে বাঘাবাড়ি নৌ ফায়ার সার্ভিস ও শাহজাদপুর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ওই ভবনের ৪তলার ভ্যান্টিলেশন কেটে পানি ও ফোম ব্যবহার করে প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি আরও জানান, ডায়ার মেশিনের ভিতরে থাকা বেশকিছু গুড়োদুধ পুড়ে গেছে। এছাড়া ডায়ার মেশিনেরও বেশ ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমান তাৎক্ষণিক ভাবে নিরুপন করা সম্ভব হয়নি। এদিকে মিল্কভিটা কর্তৃপক্ষ বৈদ্যুতিক সর্টসার্কিটের ফলে আগুনের সূত্রপাত বললেও প্রাথমিকভাবে ধারণা হচ্ছে ডায়ার মেশিনের ভিতরে অতিরিক্ত তাপমাত্রা বেড়ে যাওয়ায় এ দূর্ঘটনা ঘটে থাকতে পারে।

এ বিষয়ে বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার ডিজিএম অমীয় মন্ডল জানান, এদিন রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ বৈদ্যুতিক শর্টসাকিট থেকে মিল্কভিটা কারখানার পাউডার প্লান্ট-২ এর ৪ তলার ডায়ার মেশিনের ভিতরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কিছু পাউডার দুধ পুড়ে গেলেও মেশিনের বড় ধরনের কোন ক্ষতি হয়নি। এটি সামান্য ওয়াস করলেই আবারও চালু করা সম্ভব হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments