জি.এম.মিন্টু: যশোরের কেশবপুরে গঠনতন্ত্র বর্হিভূত ও রাজাকার পিচ কমিটির সন্তানকে আওয়ামীলীগের কমিটিতে আহবায়ক করার প্রতিবাদে মানববন্ধনও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোববার বিকাল ৪টায় সাগারদাঁড়ি ইউনিয়ন চিংড়া বাজারে মানববন্ধনও বিক্ষোভ সমাবেশে বীর মুক্তিযোদ্ধা পরিবার, আওয়ামীলীগ, যুবলীগ,কৃষকলীগ, ছাত্রলীগসহ সকল পেশার শত শত নারী-পুরুষ অংশ গ্রহন করেন।

সাবেক ইউনিয়নে আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা ডা. মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনও বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা বজলুর রহমান, ইউনিয়নে ৩০ বছরের সাবেক সাধারণ সম্পাদক ও যুদ্ধঅপরাধ ট্রাইব্যুনাল মামলার বাদী মোঃ গাজীউর রহমান, আকবর সরদার, দীনু বন্ধ দত্ত, পুতুল, গৌর চন্দ্র নন্দী, দিলিপ কুমার, হায়দার প্রমুখ। পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকার মনোনীত প্রার্থীর পক্ষে কাজ না করায় ১ জানুয়ারী সাগরদাঁড়িসহ অন্য একটি ইউনিয়নে আওয়ামীলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। এর পর রবিবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমীন স্বাক্ষরিত পত্রের মাধ্যমে আগামী ৬০ দিনের জন্য (সাতবাড়িয়া ও সাগরদাঁড়ি) দুই ইউনিয়নে আহবায়ক কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, বরিবারে ২ নং সাগারদাঁড়ি ইউনিয়নে রফিকুল ইসলাম সরদারকে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম রুহুল আমিন এর কাছে জানতে চাইলে তিনি জানান দুই নং সাগরদাঁড়ির বেশিরভাগ লোক নৌকা বাদ দিয়ে আনারস এবং চশমা প্রতিকের বিদ্রোহী প্রার্থীর পিছনে কাজ করার কারণে আমরা ওই কমিটি বিলুপ্ত করি। একটা ইউনিয়নে কমিটি ছাড়া চলতে পারে না সেই কারণে আপাতত ৬০ দিনের জন্য একটা আহ্বায়ক কমিটি গঠন করেছি এই কমিটি বিলুপ্ত করার কোনো সুযোগ নেই তবে এই কমিটি বিবেচনা করে সামনে পূর্ণাঙ্গ কমিটি দিবে ।এবং সামনে যখন কাউন্সিল হবে যারা যোগ্য ব্যক্তি তারা ঐ কাউন্সিলে অংশগ্রহণ করবে তখন কে কমিটিতে আসবে,কে আসবে না। সেটা দলীয় সিদ্ধান্ত মোতাবেক হবে। তিনি আরো বলেন বাসবাড়িয় রফিকুল যদি রাজাকারের ছেলে হয় তাহলে সে য়াত দিন ভারপ্রাপ্ত সেক্রেটারি হিসেবে আওয়ামী লীগ কিভাবে করল।

উল্লেখ্য, বরিবারে ২ নং সাগারদাঁড়ি ইউনিয়নে রফিকুল ইসলাম সরদারকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Previous articleটাঙ্গাইলে ২ মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড
Next article৭১ টিভির লোগো ব্যবহার করে ফেনসিডিল বহন, আটক ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।