জয়নাল আবেদীন: রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, বিভাগের ৮ জেলার মধ্যে গতকাল রোববার সকাল ৮ টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২শ৯২ জনের নমুনা পরীক্ষা করে ৮ জেলায় নতুন করে ১শ৬৫ জন নভেল করোনা ভাইরাসে আক্রান্ত পাওয়া গেছে।

এ সময়ে দিনাজপুরে ৩৪ জন, রংপুরে ২২ জন, নীলফামারীতে ১৯ জন, ঠাকুরগাঁয় ৩৭ জন, গাইবান্ধায় ২০ জন, পঞ্চগড়ে ১৯ জন, লালমনিরহাটে ৬ জন এবং কুড়িগ্রাম জেলায় ৮ জনে কোরে করোনা ভাইরাসে সংক্রমন হয়েছে। দিনাজপুর জেলায় ১ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছে ৪১। এ নিয়ে বিভাগে ৩ লাখ ৯ হাজার ১২ হাজার ৬শ৪৬ জনের নমুনা পরীক্ষা করে মোট ৫৬ হাাজার ৬শ৩৭ জন আক্রান্ত হয়েছে। এছাড়া ১ হাজার ২শ’ ৫৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৫৪ হাজার ৫শ০৫ জন রোগী সুস্থ হয়েছেন।

এ সময়ে সংক্রমন দাঁড়িয়েছে ৩৬ দশমিক ৫৯ শতাংশ এবং এ পর্যন্ত মোট সংক্রমন ১৮ দশমিক ১১ শতাংশ। এছাড়া সুস্থতার হাড় ৯৬ দশমিক ২৪ শতাংশ এবং মৃত্যুর হাড় দাঁড়িয়েছে ২ দশমিক ২১ শতাংশ। বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাক্তার আবু মোহাম্মদ জাকিরুল ঘশ লেলিন জানান গতকাল পর্যন্ত দিনাজপুর জেলায় ১৫ হাজার ২শ৩২ জন আক্রান্ত ও ৩শ৩৩ জনের মৃত্যু হয়েছে।

রংপুর জেলায় ১২ হাজার ৭শ’ ৭৩ জন আক্রান্ত ও ২শ৯৩ জনের মৃত্যু হয়েছে। ঠাকুরগাঁও জেলায় ৭ হাজার ৭শ’ ৯১ জন আক্রান্ত ও ২শ৫৬ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ৪ হাজার ৯শ’ ৪২ জন আক্রান্ত ও ৬৩ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ৪ হাজার ৫শ’ ৪৫ জন অক্রান্ত ও ৮৯ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ৪ হাজার ৬শ’ ৭৯ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ২ হাজার ৭শ ৯৮ জন আক্রান্ত ও ৬৯ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৩ হাজার ৮শ ৭৭ জন আক্রান্ত এবং ৮১ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল থেকে নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সরকারের জারি করা বিধিনিষেধ মানুষ খুব একটা মানছেন না। অনেকটা স্বাভাবিক ভাবেই চলছে মানুষের জীবনযাত্রা। হাট-বাজার, মার্কেটসহ জনসমাগমপূর্ণ এলাকাগুলোর কোথাও স্বাস্থ্যবিধির বালাই নেই।হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার খেতে চাইলে ভোক্তাকে অবশ্যই করোনা টিকা গ্রহণের সনদ দেখানোর নির্দেশনা থাকরেও রংপুরের সেটা মানছে না। ফলে সরকারের জারি করা স্বাস্থ্যবিধি এক ধরনের অকার্যকর হয়ে পড়ছে।

Previous articleরংপুরের আলু যাচ্ছে মালয়েশিয়া, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কায়
Next articleতাহিরপুরে প্রতীক পেয়ে আনন্দ মিছিলে ইউপি মেম্বার পদপ্রার্থী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।