নজীব আশরাফ: মুজিব শতবর্ষ ময়মনসিংহ জেলা রেটেড দাবালীগ- ২০২১ উদ্বোধন করা হয়েছে। ময়মনসিংহ জেলা পুলিশ ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে পুলিশ লাইন্সে রবিবার সকালে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছেন পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এহতেশামুল আলম। অনুষ্ঠানে এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের যুগ্ন সম্পাদক মাসুদুর রহমান মল্লিক দিপু, দাবা উপ-কমিটির সাবেক সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান কালো, সুব্রত দাস নীতিশ, সাজ্জাদ জাহান চৌধুরী শাহীন প্রমুখ। উদ্বোধনকালে পুলিশ সুপার বলেন, মাদকমুক্ত যুব সমাজ এবং আগামী দিনের ভবিষ্যত যুবদেরকে সঠিক পথে পরিচালিত করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা সুষ্ঠ জীবনবোধের চর্চা এনে দেয়। এর মাঝে দাবা খেলা আরো বেশি। ক্রীড়াঙ্গন সুখকর থাকলে যুব সমাজ সুষ্ঠ অবস্থায় থাকবে। ক্রীড়াঙ্গন এবং ক্রীড়া গতিশীল থাকবে। দাবা টুর্ণামেন্ট সম্পর্কে পুলিশ সুপার বলেন, দাবা হলো মেধাভিত্তিক খেলা। এই টুর্ণামেন্ট ক্রীড়া সংস্থার। পুলিশের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতা ও পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে।

এর আগে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এহতেশামুল আলম বলেন, ময়মনসিংহ দাবা খেলোয়ার তৈরীর চারণভুমি। এখন থেকে দাবা প্রতিযোগিতা নিয়মিত করা হবে। যাতে ময়মনসিংহ থেকে জাতীয় পর্যায়ের দাবারু তৈরী হয়। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী ময়মনসংিহের শহীদ মুফতি মোহাম্মদ কাসেদ এদেশের অন্যতম দাবা খেলোয়াড় ছিলেন তাঁর নামে প্রতিষ্ঠিত শহীদ মুফতি কাসেদ দাবা পরিষদের মাধ্যমে অসংখ্য রেটিংপ্রাপ্ত দাবারু সৃষ্টি হয়েছে ময়মনসিংহে। ১৩ দলে ৬৯ জন খেলোয়াড় প্রতিযোগিতায় অংশ

নেন। এর মাঝে ২৩ জন রেটেডপ্রাপ্ত রয়েছেন। খেলা সুইজলীগে অনুষ্ঠিত হবে।

Previous articleঅন্তঃস্বত্তা শ্যালিকার পেটে লাথি মেরে হত্যা, ৩ আসামী গ্রেফতার
Next articleজাতীয় পরিচয়পত্রের তথ্য মুছে যাওয়ায় বিপাকে সাইদ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।