বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ে ব্যক্তিগত উদ্যোগে বেইলী ব্রিজ মেরামত

সোনারগাঁওয়ে ব্যক্তিগত উদ্যোগে বেইলী ব্রিজ মেরামত

গিয়াস কামাল: সোনারগাঁ উপজেলার ঐতিহ্যবাহী আনন্দবাজার বেইলী ব্রিজটি স্থানীয় ওয়ার্ড মেম্বারের উদ্যোগে মেরামত করা হয়েছে।

গত রবিবার রাতে কয়েকজন মিস্ত্রী দিয়ে রাতভর ব্রিজটির বিভিন্ন স্থানে ভেঙ্গে নষ্ট হয়ে যাওয়া জায়গাগুলোতে নতুন লৌহা দিয়ে মেরামত করা হয়। এতে কিছুটা হলেও ভোগান্তীর হাত থেকে রক্ষা পাবে ব্রিজটি দিয়ে চলাচলরত যাত্রী ও পথচারীরা।

স্থানীয়য়রা জানান, স্বাধীনতার পর ঐতিহ্যবাহী আনন্দবাজার এলাকায় একটি বেইলী ব্রিজ নির্মান করে বারদী নোয়াগাঁও ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় যোগাযোগ স্থাপন করা হয়। বর্তমানে এ ব্রিজটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ ও ছোট বড় যানবাহন চলাচল করে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় ব্রিজটির বিভিন্ন স্থানে জং ধরে পাটাতন নষ্ট হয়ে গেছে। সড়ক ও জনপথ বিভাগ কয়েকবার নামে মাত্র মেরামত করলেও অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে দীর্ঘদিন ধরে পাটাতন নষ্ট হয়ে যাওয়ায় গাড়ীর চাকা পাটাতনের মধ্যে ঢুকে গিয়ে দূঘটনায় শিকার হচ্ছে। শুধু যানবাহনই নয় ব্রিজটি দিয়ে চলাচলরত পথচারীদের পা অনেক সময় ভাঙ্গা পাটাতনে ডুকে মারাত্মক দূর্ঘটনার শিকার হয়েছেন।

এ ব্যাপারে বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য নবীর হোসেন জানান, ব্রিজ দীর্ঘদিন সংস্কার না করায় ভাঙ্গা পাটাতনে গাড়ির চাকা ও স্থানিয় পথচারী পা আটকে গিয়ে প্রায়ই দূর্ঘটনার শিকার হচ্ছে। সে কারণে স্থানীয়ভাবে আমরা ব্রিজটি মেরামতের চেষ্টা করছি। যাতে কিছুটা হলে এলাকাবাসীর দূর্ভোগ লাগব হয়।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments