বাবুল আকতার: নওগাঁর সাপাহার উপজেলা সদরের ড্ধেসঢ়;্রনেজ ব্যবস্থা নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের কয়েকদিনে মধ্যে ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছে। স্থানীয় উপজেলা প্রশাসনের মাধ্যমে এবং এলজিইডি’র বাস্তবায়নে শুরু হয় ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ ও পূনঃনির্মাণের কাজ।

উল্লেখ্য যে, গত ৩১ জানুয়ারী সোমবার বিভিন্ন প্রিন্ট ও অনলাইন পত্রিকায় “ সাপাহারে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় প্রধান সড়কের বেহাল দশা” শীর্ষক শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদ কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়। যার ফলে তড়িঘড়ি ব্যবস্থা গ্রহনে তৎপর হয় উপজেলা প্রশাসন। উপজেলা প্রশাসনের মাধ্যমে এবং এলজিইডি’র বাস্তবায়নে গত ২২শে ফেব্রুয়ারি হতে শুরু হয় নতুন ভাবে ড্রেন নির্মাণ ও পুনঃনির্মাণের কাজ। প্রাথমিক অবস্থায় তিলনা সড়কের দুই পাশে ড্রেন নির্মানের খনন কার্যক্রম শুরু হবার সাথে সাথেই স্বস্তির নিঃশ্বাস ফেলছেন দোকানদারগণ সহ এলাকার ভুক্তভোগীরা। দ্রুত গতিতে এগিয়ে চলেছে উপজেলার বিভিন্ন সড়কের দু’পাশে ড্রেনেজ ব্যবস্থা উন্নীতকরণের কাজ।

সদরের স্থানীয় দোকানদার আনোয়ার হোসেন বলেন, বর্ষাকালে এই রাস্তার পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় চরম ভোগান্তি পোহাতে হতো। এমন সময় একদিন সাপাহারে ড্রেনেজ ব্যবস্থা নিয়ে একটি সংবাদ সামাজিক যোযাযোগ মাধ্যম ফেসবুকে দেখি। তার কিছুদিন পরেই কাজ শুরু হলো। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দ্যুল্লাহ আল মামুন বলেন, আমরা সরাসরি অনেক সমস্যা দেখতে পারিনা। যা সাধারণ জনগন বা পেপার পত্রিকার মাধ্যমে দৃষ্টিগোচর হয়। বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত সংবাদটি আমাদের দৃষ্টিতে আসলে উপজেলা চেয়ারম্যান সহ সকলের সাথে কথা বলে আমরা ড্রেনেজ ব্যবস্থা উন্নীতকরণের কাজ শুরু করেছি।

Previous articleধানক্ষেতে পানি দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
Next articleপরকীয়া প্রেমিক ও প্রবাসীর স্ত্রীসহ আটক ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।