জয়নাল আবেদীন: পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু এনডিসি বলেছেন দেশের ৮ বিভাগের মধ্যে সবচেয়ে জনবল সংকট রংপুর বিভাগে তা সত্বেও এই বিভাগের কর্মকর্তা থেকে শুরু করে মাঠপর্যায়ের কর্মীদের একনিষ্ট দায়িত্ব পালনে এই বিভাগের সার্বিক কার্যক্রমে বিভিন্ন সূচকে এগিয়ে রয়েছে ।

বৃহস্পতিবার বিকেলে পরিবার পরিকল্পনা রংপুর বিভাগীয় কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য এবং পুষ্ঠি সেবা কার্যক্রমের অগ্রগতি বিষয়ক মনিটরিং কর্মশালায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন বৈশ্বিক মহামারি করোনাকালে এই বিভাগের মাঠ পর্যায়ে কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে যাচ্ছেন তা সত্যি প্রসংশনীয় ।

তিনি নবজাতক ও নবদম্পতিদের প্রতি আরো গুরুত্ব দিতে বলেন । এছাড়াও কমিউনিটি ক্লিনিকগুলোর সেবার মান উন্নত করতে ঘন ঘন পরিদর্শনের জন্য আহবান জানান ।পরিবার পরিকল্পনা রংপুর বিভাগীয় পরিচালক দেওয়ান মোর্শেদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিকল্পনা পরিচালক মো: সফিকুর রহমান।এসময় বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনায় অংশ নেন রংপুর পরিবার পরিকল্পনা উপপরিচালক ডা: শেখ সাইদুল ইসলাম, লালমনিরহাট জেলার উপ-পরিচালক ডা: হারুন অর রশীদ, গাইবান্ধার উপ-পরিচালক সাইফুল ইসলাম কুড়িগ্রামের উপ-পরিচালক মীর রফিকুল ইসলাম ।

কর্মশালায় পরিবার পরিকল্পনা অধিদপ্তরে নিয়োগ বিধির অসংগতি দূর করে সকল কর্মচারীদের পদোন্নতির বিধান রেখে নিয়োগ বিধির খসড়া সংশোধন করে তা অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করার জন্য অনুরোধ জানানো হয়। তিনি খুব আন্তরিকতার সাথে আমাদের কথা শোনেন এবং এ বিষয়টি অত্যন্ত গুরুত্বের সাথে দেখবেন বলে জানান।সন্ধ্যায় তিনি রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনা অফিসের ছাদবাগান পরিদর্শন এবং টবে সূর্যপুরী আমের চাড়া রোপণ করেন। কর্মশালায রংপুর বিভাগের ৮জেলার উপপরিচালক হেলথ ইন্ঞিনিয়ানরং ডিপার্টমেন্টের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।এছাড়াও মা ও শিশু কার্যক্রমে উপজেলা পর্যায়ের চিকিৎসক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।এর আগে মহাপরিচালক নীলফামারী জেলার সৈয়দপুর, রংপুর জেলার পীরগঞ্জ, কুড়িগ্রাম জেলায় বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহণ করে রংপুর বিভাগীয় পরিবার পরিকল্পনা অফিস পরিদর্শন করেন ।

Previous articleনোয়াখালীতে ৪টি চোরাই মূর্তিসহ গ্রেফতার ২
Next articleশ্রীমঙ্গলে ‘ফিনলে’ চায়ের গুদামে আগুন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।