বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর হাতিয়ার মেঘনা নদীর মোহনায় নতুন জেগে উঠা চরে কেওড়া গাছের চারা রোপন করে নোয়াখালী বন বিভাগ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে হাতিয়ার নলচিরা থেকে উত্তর পূর্বদিকে মেঘনা নদীর মোহনায় নতুন জেগে উঠা পলি মাটির বিশাল চরে কেওড়া গাছের চারা রোপন করেন উপ-প্রধান বন সংরক্ষক এবং টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্প পরিচালক গোবিন্দ রায় ।

নতুন এ চরে ২০২১-২২ অর্থ বছরে প্রায় ২২ লক্ষ ২০ হাজার কেওরা গাছের চারা রোপন করা হবে বলে জানিয়েছে বিভাগীয় বন কর্মকর্তা মো.ফরিদ মিঞা।

এ সময় আরো উপস্থিত ছিলেন নোয়াখালী জেলার সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমান, লক্ষীপুর জেলার সহকারী বন সংরক্ষক ফিরোজ আলম চৌধুরী, হাতিয়ার নলচিরা রেঞ্জ অফিসার রইচ উদ্দিন, হাবিবিয়া রেঞ্জ অফিসার নাহিদ হাসান।

সুফল পরিচালক গোবিন্দ রায বলেন, এ ম্যানগ্রোভ বাগানটি ভবিষ্যতে উপকূলীয় সবুজ বেস্টনী হিসেবে কাজ করে প্রলয়ংকরী ঘূর্ণীঝড় ও জলোচ্ছাস হতে উপকূলীয় অঞ্চলের মানুষের জান-মাল রক্ষা করবে। এবং বাংলাদেশের ভূমি বৃদ্ধির পাশাপাশি উপকূলীয় অঞ্চলের জীব বৈচিত্র সমৃদ্ধ করবে।

Previous articleইংলিশ চ্যানেলে রুশ কার্গো আটক করলো ফ্রান্স
Next articleসুবর্ণচরে যাত্রা শুরু করল সুবর্ণ মহিলা দাখিল মাদ্রাসা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।