বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাগাছের সাথে এ কেমন শত্রুতা ! সাপাহারে তিন বিঘা জমির আমগাছ কেটে...

গাছের সাথে এ কেমন শত্রুতা ! সাপাহারে তিন বিঘা জমির আমগাছ কেটে সাবাড়

বাবুল আকতার: নওগাঁর সাপাহারে রাতের অন্ধকারে এক আমচাষীর তিন বিঘা জমির মুকুলধারী প্রায় ৪০০শত আমগাছ কেটে ফেলে অপুরণীয় ক্ষতিসাধন করা হয়েছে। উপজেলার পিছলডাঙ্গা মলপাড়া গ্রামের জৈনক আবুল কাশেম এর আমবাগানে গত মঙ্গলবার দিবাগত রাতের কোন এক সময় উল্লেখিত ঘটনাটি ঘটেছে।

আমচাষী আবুল কাশেম বলেন তার কোন কোন শত্রু নেই তার পরেও আমের মৌসুম শুরুর প্রাক্কালে কে কে তার এধরণের ক্ষতি করেছে তা বুঝতে পারছেনা। তিন বছর পূর্বে গ্রামের খেটে খাওয়া কৃষক কাশেম জৈনক ব্যক্তির নিকট হতে এই তিন বিঘা জমি লিজ নিয়ে তাতে আমবাগন তৈরী করেন। জমি হতে কোন মুনাফা না পেয়ে দুই বছরের কিস্তির টাকা জমির মালিককে পরিশোধ করেছেন। এবারে প্রথম গাছে আম পাওয়া যেত মুকুলও এসেছিল গাছ ভরে আবহাওয়া অনুকুলে থাকলে ওই জমি হতে এবারে তিন থেকে সাড়ে তিন লক্ষ টাকার আম তিনি পেতেন বলে আশা করেছিলেন। কিন্তু শুরুতে এসেই কে যেন তার এতবড় সর্বনাশ করে বসেছে। বর্তমানে বাগানে কাটা আমগাছগুলি দেখে কাশেম হা-হুতাশ করে দু:চিন্তায় ভুগছেন। এবিষয়ে দুপুরের দিকে স্থানীয় থানায় একটি অভিযোগ দাখিল করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments