বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলালাশ ফিরিয়ে আনার আশ্বাস, থামছে না মা-বাবার আর্তনাত

লাশ ফিরিয়ে আনার আশ্বাস, থামছে না মা-বাবার আর্তনাত

বাংলাদেশ প্রতিবেদক: ইউক্রেনে হামলায় নিহত বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের হাদিসুর রহমান আরিফের বাড়িতে এসেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের একদল নেতা। এ সময় তারা আরিফের শোকাহত মা-বাবাকে সান্ত্বনা ও লাশ ফিরিয়ে আনার আশ্বাস দেন।

এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন বলেছেন, ইউক্রেনে জাহাজে থাকা ২৮ বাংলাদেশীর খোঁজ খবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে নৌ-পরিবহনমন্ত্রীকে এ বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন তিনি।

হাদিসুর রহমান আরিফের লাশ ও সেখানে আটকে পড়াদের ফিরিয়ে আনার ব্যাপারে আন্তরিকতার সাথে কাজ করছে সরকার। আমরা আশাবাদী, আরিফের লাশ চলে আসবে। সেখানে যারা আটকে পড়েছেন তাদেরও নিরাপদ জায়গায় সরিয়ে আনা হবে।

আফজাল হোসেন বলেন, বাংলাদেশ একটি শান্তিপ্রিয় দেশ। আমরা চাই না কোনোভাবেই আমাদের দেশের কোনো নাগরিক ক্ষতিগ্রস্ত হোক। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় খুব শিগগিরই তাদের ফিরিয়ে আনবে সরকার।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন বরগুনা-২ আসনের এমপি শওকত হাচানুর রহমান রিমন, বরগুনা সদর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির, বেতাগী উপজেলা চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান ও বেতাগী পৌর মেয়র এবিএম গোলাম কবির প্রমুখ।

ইউক্রেন থেকে বলেছিলেন স্বপ্নের কথা
ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে থাকা বাংলাদেশী পণ্যবাহী জাহাজ বাংলার সমৃদ্ধিতে রকেট হামলায় নিহত প্রকৌশলী হাদিসুর রহমান আরিফের লাশ ফেরত পাওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্বজন ও স্থানীয়রা।

স্বজনদের দাবি, আরিফের লাশ ফিরিয়ে আনতে যেন সরকার পদক্ষেপ নেয়।

নিহতের বাবা আব্দুর রাজ্জাক হাওলাদার বলেন, আমার ছেলে তো আর নেই। আমাদের বাঁচার অবলম্বন টুকুই চলে গেছে। এখন প্রধানমন্ত্রী ও মমতাময়ী মা শেখ হাসিনার কাছে আমার ছেলের লাশটা ফেরত আনার ব্যবস্থা গ্রহণের আবেদন জানাই।

নিহত আরিফের মা আমেনা বেগম বলেন, আমার ছেলের লাশটা তোরা আইন্না দে। এ কথা বলে বলে বার বার মূর্ছনা করছেন আর বলছেন আমার ছেলেরে আইন্না দে আমি তারে একটু দেখবো।

বুধবার বাড়িতে স্বজনদের সাথে তার শেষ কথা হয়। জানিয়েছিলেন, আটকে থাকা জাহাজ ছাড়া পেলে শিগগিরই বাড়ি ফিরবেন। আরিফ বরগুনার বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নের কদমতলা গ্রামের বাসিন্দা মো. আব্দুর রাজ্জাকের ছেলে। চার ভাই বোনের মধ্যে সে ছিল মেজো।

এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার সুহৃদ সালেহীন বলেন, ইতোমধ্যে আমরা সরকারের নৌ-পরিবহন মন্ত্রনালয়ের প্রতিনিধিদের সাথে কথা বলেছি, আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে আমরা হাদিসুর রহমান আরিফের লাশ দেশে ফেরত আনতে পারবো। তার লাশ আনতে জেলা ও উপজেলা প্রসাশন কাজ করছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments