জয়নাল আবেদীন: রংপুরের আদালতে মেয়েকে ধর্ষণের অভিযোগে এক বাবার যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।গতকাল সোমবার বেলা সোয়া ১টার দিকে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩-এর বিচারক এম আলী আহমেদ এ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আদালতের এজলাসে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৪ আগস্ট রাতে আসামি রংপুরের পীরগঞ্জে নিজ বাড়িতে মেয়েকে একা পেয়ে ধর্ষণ করেন বাবা। এরপর ঘটনাটি কাউকে না জানানোর জন্য ভয়ভীতিও দেখান। পরে একাধিকবার ধর্ষণের চেষ্টা করলে স্কুলপড়ুয়া মেয়েটি ধর্ষণের বিষয়টি তার মাকে জানায়। এ ঘটনায় ১৪ আগস্ট ধর্ষণের অভিযোগ এনে স্ত্রী তার স্বামীর বিরুদ্ধে মামলা করেন ।এদিকে ধর্ষণের ঘটনাটি জানাজানি হলে মেয়েটির পড়ালেখা বন্ধ হয়ে যায়। অভাব-অনটনের সংসারে দিশেহারা মা তার সন্তানদের নিয়ে বাবার বাড়িতে চলে যান। পরে ওই মেয়েটি সংসারের হাল ধরতে পোশাক কারখানায় কাজ নেয়।

এদিকে ২০১৯ সালের ১২ জানুয়ারি পীরগঞ্জ থানার তৎকালীন দারোগা দেবাশীষ কুমার রায় তদন্ত শেষে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। আদালত তিন বছর ওই মামলার বিচারকাজ শেষে গতকাল সোমবার উক্ত রায় প্রদান করেন।রায়ে অভিযুক্ত আসামিকে যাবজ্জীবন দন্ডাদেশ প্রদান করা ছাড়াও পাঁচ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন বিচারক । মামলার বাদীপক্ষের আইনজীবী কাজী মাহফুজুল বলেন আসামির ফাঁসির আদেশ আশা করেছিলাম ।তিনি বলেন এই ঘটনায় সামাজিক এই অবক্ষয় রোধে ধর্মীয় ও সামজিক সচেতনতা বাড়াতে হবে।

Previous articleকরোনায় মৃত্যু কমেছে, শনাক্তের হার ২.১৮
Next articleসোনারগাঁওয়ে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।