শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাশাহজাদপুরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা সমাপ্ত

শাহজাদপুরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা সমাপ্ত

বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে ৩ দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা সমাপ্ত হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলা পরিষদ চত্বরে এ মেলার আয়োজন করে। আজ শনিবার সকাল ১১টায় মেলা প্রাঙ্গনে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৬ শাহজাদপুর আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান ও পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী।

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারি কমিশনার ( ভূমি) লিয়াকত সালমান। অনুষ্ঠানে মেলা আয়োজনের উদ্দেশ্য ও লক্ষ্য শীর্ষক বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার আব্দুস সালাম। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা এহসানুল হক, উপসহকারি কৃষি কর্মকর্তা আব্দুস সোবহান, হোসনে আরা বিলকিস প্রমুখ। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি ও ফলদ বৃক্ষ বিতরন করেন। পরে তিনি মেলার ১৫ স্টল পরিদর্শন করেন।

উল্লেখ্য, মেলায় বিভিন্ন ধরনের ফলমূল, সবজি, বীজ ও সার, আধুনিক রোপন পদ্ধতি ও নিয়মাবলি প্রদর্শন করা হয়। এছাড়া মালচিং পদ্ধতি, বসতবাড়ীতে সবজি চাষ, আধুনিক পদ্ধতিতে ধান চাষ, টপ ওয়ার্কিং এর মাধ্যমে উন্নতজান পরিবর্তন, ভার্মি কম্পোষ্ট প্রযুক্তি ও ৭০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি প্রদর্শন করা হয়। উল্লখ্য, গত বৃহস্পতিবার তিন দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার শাহ্ মোঃ শামসুজ্জোহা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments