শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাহিলিতে ভারতীয় পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ২২ টাকায়

হিলিতে ভারতীয় পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ২২ টাকায়

বাংলাদেশ প্রতিবেদক: হিলি স্থলবন্দরে বেড়েছে ভারত থেকে পেঁয়াজ আমদানির পরিমাণ। সেইসাথে পেঁয়াজের দামও কমতে শুরু করেছে। বন্দরের পাইকারী বাজারে ভারতীয় পেঁয়াজ কেজিপ্রতি ৭ থেকে ৯ টাকা কমে এখন প্রকারভেদে বিক্রি হচ্ছে ২২ থেকে ২৮ টাকায়।

হিলি স্থলবন্দরের পেঁয়াজ আমদানিকারক নুর ইসলাম বাবু জানান, ইন্দোর জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২২ থেকে ২৫ টাকায় এবং নাসিক জাতের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৮ টাকা কেজি দরে। আমদানি স্বাভাবিক থাকলে পেঁয়াজের দাম স্থিতিশীল থাকবে বলে মনে করেন বন্দরের ব্যবসায়ীরা।

পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষ জানায়, হিলি স্থলবন্দর দিয়ে প্রতিদিন গড়ে ৩৫ থেকে ৪০ ট্রাক পেঁয়াজ আমদানি হচ্ছে। এসব পেঁয়াজ ভারতের নাসিক ও মধ্য প্রদেশসহ বিভিন্ন প্রদেশ থেকে আমদানি হয়ে থাকে।

এদিকে হিলি বন্দরের ব্যবসায়ীরা জানান, পেঁয়াজের আমদানি বৃদ্ধি পাওয়ায় এবং দাম কমে আসায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাইকারি ক্রেতারা হিলি বন্দরে আসতে শুরু করেছে। সেই সাথে পেঁয়াজের কেনা-বেচা বেড়েছে বলে জানান বন্দরের ব্যবসায়ীরা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments