বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলারংপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্ম ও জাতীয় শিশু দিবস পালিত

রংপুরে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্ম ও জাতীয় শিশু দিবস পালিত

জয়নাল আবেদীন: বঙ্গবন্ধুর ম্যুরাল ও প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, বর্নাঢ্য র‌্যালি,দোয়া মাহফিল, চিত্রাংকন প্রতিযোগিতা , জাতির পিতার ভাষণ, আলোচনা সভা সহ নেচে গেয়ে মেডিকেলে শিশু ওয়ার্ডের শিশুদের কেক বিলিয়ে নানা অনুষ্ঠানে পালিত হয়েছে বিভাগীয় নগরি রংপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ।

সকাল ৯টায় রংপুর জিলা স্কুল মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন বিভাগীয় কমিশনার মোঃ আবদুল ওয়াহাব ভূঞা, রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক মোঃ আসিব আহসান সহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিসহ সর্বস্তরের জনগণ। এরপর বঙ্গবন্ধুর ম্যুরালে সশস্ত্র সালাম প্রদান কার্যক্রম পরিচালিত হয়। জেলা ও মহানগর আওয়ামীলীগ বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ সহ আলোচনা সভার আয়োজন করে। রংপুর ক্যাডেট কলেজে আলোচনা সভা এবং চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন কলেজ অধ্যক্ষ কর্ণেল কাজী তাজুল ইসলাম ।

বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ তাদের প্রশাসনিক ভবনে আলোক সজ্জা, সকালে জাতীয় পতাকা উত্তোলন, তাঁদের ক্যাম্পাসে মুজিব কর্ণারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, চিত্রাংকন প্রতিযোগীতার আয়োজন করে । অনুষ্ঠানে আরডিআরএস হেড অব এডমিনিষ্ট্রেশন জেনারেল সার্ভিস নজরুল গণি, হেড অব মাইক্রোফাইন্যান্স রবীন চন্দ্র মন্ডল , সিনিয়র প্রোগ্রাম কোর্ডিনেটর গৌতম কুমার হালদার, প্রজেক্ট কোর্ডিনেটর মেজবাহুন নাহার, সিনিয়র ম্যনেজার কমিউনিকেশন আশাফা সেলিম,সিনিয়র কোর্ডিনেটর এসএম পারভেজ সহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও সংস্থাটি তাদের পরিচালিত রেডিও চিলমারীতে জাতির পিতার জন্ম বার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠান প্রচার করে ।

রংপুর সরকারি শিশু পরিবার বালিকায় বেলুন উড়ানো, কেককাটা, আলোচনাসভা উন্নতমানের খাবার পরিবেশন ও মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় । সভায় প্রধান অতিথি ছিলেন বিভাগীয় সমাজসেবা পরিচালক মো: আব্দুল মোত্তালেব সরকার । উপ-তত্বাবধায়ক শিমুল সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপ-পরিচালক মো: মতিন । এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট কাশপিয়া তাসরিন, আজকের বাংলাদেশ সিনিয়র সাংবাদিক জয়নাল আবেদীন, চ্যানেল আইর স্টাফ রিপোর্টার মেরিনা লাভলী, বৈশাখীর আফতাব হোসেন এবং জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি উৎপল সরকার । এদিকে বঙ্গবন্ধুর জন্ম এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়াডের্র সেমিনার কক্ষে কেক কাটাএবং আলোচনা সভার আয়োজন করা হয় ।

এসময় শিশু ওয়ার্ডে চিকিৎসারত সকল শিশুদের কেক খাওয়ানো হয় এবং ছোট ছোট কেকের প্যাকেট বিতরন করা হয় । আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ডা: বিমল চন্দ্র রায়, ভাইস প্রিন্সিপাল ও মেডিসিন বিভাগীয় প্রধান প্রফেসর ডা: মাহফুজার রহমান, শিশু বিভাগীয় প্রধান প্রফেসর ডা: সুজা উদ দৌলা , শিশু বিভাগের সকল চিকিৎসক সহ সিনিয়র নার্সগণ ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments