বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভাঙ্গায় মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ: আহত ২৫, ভাংচুর-লুটপাট

ভাঙ্গায় মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ: আহত ২৫, ভাংচুর-লুটপাট

বাংলাদেশ প্রতিবেদক: ফরিদপুরের ভাঙ্গার ঘারুয়া ইউনিয়নে মাইকিং করে দুই দলের সংঘর্ষে ২৫ জন আহত হয়েছেন। এ সময় একটি দোকান ও একটি বাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়।

বুধবার সকালে ঘারুয়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দোকানে সিগারেট কেনার পর দিয়াশলাই চাওয়াকে কেন্দ্র করে দুই তরুণের বচসার জের ধরে ঘারুয়া ও চৌকিঘাটা গ্রামের দুটি দল দেশী অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

বুধবার সকাল ৭টা হতে ঘারুয়া প্রাথমিক বিদ্যালয় মাঠে সংঘর্ষ শুরু হয়ে ২ ঘণ্টা ধরে চলে। দুদলের লোকেরা দেশী অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। একপর্যায়ে ঘারুয়া গ্রামের কাইয়ুম ফকিরের বাড়ি এবং ঘারুয়া বাজারের ওবায়দুল মোল্লার সারের দোকান ভাংচুর ও লুটপাট করা হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এলাকাবাসী জানান, ঘারুয়া গ্রামের চুন্নু মাতুব্বরের ছেলে ইমন গতকাল মঙ্গলবার দুপুরে রমজান মাতুব্বরের ছেলে সজিবের দোকান থেকে একটি সিগারেট কিনে। এরপর ইমন সিগারেট জ্বালাতে দোকানদার সজিবের কাছে ভাংতি দিয়াশলাই চায়। সজিব দিতে না পারায় তাদের দু’জনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে ইমনকে থাপ্পড় দেয় সজিব। এর সূত্র ধরে বিকেলে রমজান মাতুব্বর ছাগল নিয়ে পাশের ডাঙ্গারপাড় যাওয়ার পথে তাকে মারধর করা হয়। রাতে গ্রামবাসী এনিয়ে সালিশ বৈঠক ডাকলেও কোনো সমাধান হয়নি। এরপর বুধবার সকালে মাইকে সংঘর্ষের ডাক দেয়া হয়। সংঘর্ষ ছড়িয়ে পড়ার পর চৌকিঘাটা গ্রামের লোকজন একপক্ষে জড়িয়ে যায়। হয়ে প্রায় দুই ঘণ্টা ধরে সংঘর্ষে ২৫ জনের মতো আহত হওয়ার খবর জানা যায়।

এ ব্যাপারে ঘারুয়া বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক আলকাচ ব্যাপারী জানান, ইমন ও সজিবের মধ্যে সিগারেট কেনা নিয়ে মারামারির পর রমজান মাতুব্বরকে মারার ওই ঘটনা নিয়ে সালিশ ডাকা হয়। তবে সালিশ অমান্য করে কাওসার মুন্সীর নির্দেশে মাইকিং করে সংঘর্ষের ডাক দেয়া হয়। পরে তারা বাজারের একটি দোকান ভাংচুর ও লুটপাট করে। এ ব্যাপারে অবশ্য কাওসার মুন্সির বক্তব্য জানা যায়নি।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) সেলিম রেজা বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশের একটি ফোর্স ঘটনাস্থলে পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments