বিমল কুন্ডু: বেসরকারি টিভি চ্যালেন ৭১টিভি’তে প্রচারিত সংবাদের প্রতিবাদে আজ ২৭ মার্চ রোববার সিরাজগঞ্জের শাহজাদপুরে বিশিষ্ট ব্যবসায়ী ও উপজেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক রবিন আকন্দ সংবাদ সম্মেলন করেছেন।

এদিন দুপুরে শাহজাদপুর পৌর এলাকার দ্বারিয়াপুর বাজারে মনোহারী ও মুদিখানা দোকান মালিক সমিতির কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্যে ব্যবসায়ী রবিন আকন্দ বলেন, গত ২৫ মার্চ ৭১ টিভি’র খেলাযোগের এক প্রতিবেদনে দেশের নন্দিত নারী ফুটবলার আঁখি খাতুনের জন্য বরাদ্দকৃত জায়গা তিনি দখল করেছেন মর্মে সংবাদ প্রচার করা হয়। তিনি বলেন প্রচারিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনোদিত। এ বিষয়ে রবিন আকন্দ বলেন, উক্ত প্রতিবেদনে পৌরএলাকার মনিরামপুর মহল্লার যে জায়গাটি আঁখি খাতুনের নামে বরাদ্দের কথা উল্লেখ করা হয়েছে, প্রকৃতপক্ষে সে জায়গাটি পত্তনী সূত্রে মালিকানা প্রাপ্ত হয়ে প্রায় ৭০ বছর ধরে আমরা বসতবাড়ি হিসেবে ভোগ দখল করে আসছি। তিনি আরও জানান, আমাদের বসতবাড়ির ৫ শতক জায়গা ফুটবলার আঁখি খাতুনের নামে বরাদ্দ প্রদানের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে, এমন সংবাদ জানার পর আমরা আদালতের শরণাপন্ন হই। বিজ্ঞ আদালত আমাদের উপস্থাপিত কাগজ – পত্র বিবেচনায় নিয়ে ওই জায়গার উপর নিষেধাজ্ঞার আদেশ দেন। বর্তমানে বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে।

রবীন আকন্দ আরও জানান, প্রচারিত সংবাদের প্রতিবেদক অর্নব বাপী গত ২০ মার্চ তারিখে তার ব্যবসা প্রতিষ্ঠানে আসেন। ওই দিন ব্যবসায়ীক কাজে তিনি ঢাকায় অবস্থান করছিলেন। কিন্তু উক্ত প্রতিবেদক মোবাইল ফোনে তাকে জানায়, আমি না কি তার উপস্থিতি টের পেয়েই দোকান থেকে পালিয়েছি। যা অত্যন্ত দুঃখজনক। সংবাদ সম্মেলনে রবিন আকন্দ বলেন, ৭১ টিভি’র খেলাযোগে প্রচারিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ সামাজিকভাবে তার ভাবমূর্তি ও মান-সম্মান ক্ষুন্ন করেছে । এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে রবিন আকন্দ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী শাহজাদপুর তথা দেশবাসীর গর্ব আঁখি খাতুন বসবাসের জন্য একটি বাড়ি পেলে আমিও খুশি হবো।
সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ ও শাহজাদপুরের প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার অর্ধশত সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

Previous articleনকল কাগজে ঋণ গ্রহণ, একজনের ৬ বছরের কারাদণ্ড
Next articleসাপাহারে স্ট্রবেরি চাষে কৃষক ইব্রাহিমের মুখে হাসি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।