জয়নাল আবেদীন: রংপুরে ১২০টাকায় ৮০ জন পুলিশ কনস্টেবণ পদে নিয়োগ পেয়েছেন ।তবে এই নিয়োগ কিন্তু সহজ ছিলোনা প্রত্যেককে পরীক্ষার ৩টি ধাপ অতিক্রম করতে হয়েছে ।

জানা গেছে কনস্টেবল পদে নিয়োগের জন্য রংপুর জেলার কনস্টেবল পদে ৮০ জনের বিপরীতে ২ হাজার ৮শ প্রার্থী অনলাইনে আবেদন করেন। ৩টি ধাপে অনুষ্ঠিত পরীক্ষায় আবেদন যাচাই-বাছাইয়ের পর যোগ্য প্রার্থীরা প্রথম ধাপে গত ১২ থেকে ১৪ মার্চ শারীরিক যোগ্যতা যাচাই ও মাঠ পরীক্ষায় অংশ নেন। পরে সেখান থেকে ৬শ৭৫ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে দ্বিতীয় ধাপে ২০ মার্চ লিখিত পরীক্ষায় অংশ নেন। সেখান থেকে পুলিশ হেডকোয়ার্টারে লিখিত পরীক্ষায় খাতা মূল্যায়নের পর ২শ৫৯ জন প্রার্থী উত্তীর্ণ হন। পরবর্তীতে তৃতীয় ও চূড়ান্ত ধাপে ২৯ মার্চ ২শ৫৯ জন প্রার্থীর মধ্য থেকে মৌখিক ও মনস্তাত্তিক পরীক্ষার মাধ্যমে সার্বিক মূল্যায়নে সাধারণ ও বিভিন্ন কোটায় ৮০ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়।

ফলাফল ঘোষণার সময় উপস্থিত প্রার্থী ও অভিভাবকরা যোগ্যতার ভিত্তিতে মাত্র ১শ২০ টাকায় বাংলাদেশ পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় নির্বাচিত প্রার্থীরা অনুভূতি প্রকাশ করতে গিয়ে আনন্দে কান্নায় ভেঙ্গে পড়েন।চাকরি পাওয়া শাওন বলেন, আমার বাবা গরীব কৃষক। অনেকেই বলেছিলেন টাকা ছাড়া চাকরি হবে না, কিন্তু আমি হাল ছাড়িনি। বাংলাদেশ পুলিশের কল্যাণে মাত্র ১শ২০ টাকায় আমার মতো গরীব কৃষকের ছেলের চাকরি হয়েছে।অপর এক প্রার্থী আরিফ বলেন ভাইভা দেওয়ার পর থেকেই মনে হচ্ছিল আমি টিকব। আমার লিখিত পরীক্ষাও ভালো হয়েছিল। তবে অনেকের কাছে নানারকম গুজব শুনে ভয় পেয়েছিলাম আমার হবে কি না। কিন্তু আজ রেজাল্ট পেয়ে আমার সব শঙ্কা দূর হয়েছে। টাকা আর তদবির ছাড়া যে সরকারি চাকরি হয়, বাংলাদেশ পুলিশ তার প্রমাণ। আমরা নিজেরাও সসতার সাথে দায়িত্ব পালন করবো ।

রংপুর জেলার পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী প্রাথমিকভাবে নির্বাচিতদের ফলাফল ঘোষণা করেন। এ সময় নিয়োগ কমিটির সদস্য ও রংপুর জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Previous articleদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৮১, মৃত্যু নেই
Next articleমিঠাপুকুরে ২০ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন ব্রিজে ফাটল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।