বাংলাদেশ প্রতিবেদক: দীর্ঘ ২০ বছর ধরে দু’শতাধিক পরিবারের নামাজ আদায়ের মসজিদ থেকে ইমামকে বের করে দিয়ে চারপাশে বেড়া দেয়া হয়েছে। এতে এলাকাবাসীর নামাজ আদায় বন্ধ রয়েছে।

শনিবার ভোরে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের পূর্ব ভাকুম জামে মসজিদে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ১৮ থেকে ২০ বছর আগে ঢাকার কারওয়ান বাজার এলাকার ব্যবসায়ী আফজাল হোসেন সাড়ে ১৫ শতাংশ জমি ওই মসজিদের নামে ওয়াকফ করে দেন। তারপর থেকে স্থানীয়রা চৌচালা টিনের ঘর তুলে নামাজ আদায় করে আসছিলেন। শনিবার ভোরে ওই জমির মালিকানা দাবি করে স্থানীয় মৃত কাশী সিকদারের ছেলে মোতালেব সিকদার, শফি শিকদার, মগর সিকদার, আব্দুল্লাহ সিকদার ও সমেজ সিকদারসহ ১০ থেকে ১২ জন দেশীয় অস্ত্র নিয়ে মসজিদের ইমাম মাওলানা সিফাতকে বের করে দেন। এরপর মসজিদের চারপাশে বাঁশের বেড়া দিয়ে মুসুল্লিদের প্রবেশ নিষেধ করে দেন। সেই সাথে ভেঙে ফেলা হয় ওজুর কাজে ব্যবহৃত মসজিদের টিউবওয়েলটি। এ ঘটনার পর থেকে আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। নামাজ পড়াও বন্ধ রয়েছে। এলাকাবাসী পবিত্র রমজানের তারাবির নামাজ আদায় নিয়েও রয়েছেন উৎকণ্ঠায়।

বিষয়টির সুষ্ঠু সমাধানে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

স্থানীয় ইউপি সদস্য ইলিয়াস হোসেন বলেন, দখলদাররা আগে কখনো মসজিদের জায়গাটি নিজেদের দাবি করেননি। অতর্কিত মসজিদের চারপাশে বেড়া দিয়ে মুসুল্লিদের নামাজ আদায় বন্ধ করে দিয়ে জঘন্য কাজ করা হয়েছে।

পূর্ব ভাকুম জামে মসজিদ কমিটির সভাপতি মো. পিয়ার আলী বলেন, দখলদারদের ভয়ে আতঙ্কে আছি। প্রশাসনের মাধ্যমে আমরা এর সুষ্ঠু সমাধান চাই।

অভিযুক্ত সফি সিকদার বলেন, ১৫ থেকে ২০ বছর আগে আমাদের জায়গায় মসজিদ তোলা হয়েছিল। জমির জরিপ কাজ শুরু হওয়ায় এখন আমরা বেড়া দিয়েছি।

জয়মন্টপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. শাহাদৎ হোসেন বলেন, বিষয়টি আমি শুনে দখলদারদের ফোন দিয়েছিলাম। কিন্তু তারা আমার কথা শুনছেন না।

সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, এ বিষয় নিয়ে আমার কাছে কেউ অভিযোগ নিয়ে আসেননি। তারপরও আমি পুলিশ পাঠিয়ে খোঁজ নিচ্ছি।

Previous articleগলাচিপায় পাওনা টাকা চাওয়ায় মুদি দোকানীকে পিটিয়ে হত্যা, গ্রেফতার ৩
Next articleঅবশেষে জয়ের সেঞ্চুরি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।