বাংলাদেশ প্রতিবেদক: কক্সবাজারের উখিয়ায় মানবপাচার চক্রের ছয় সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ভুক্তভোগী ৪৮ জন রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়। সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার ভূমি অফিসের সামনে থেকে তাদের আটক করেছে পুলিশ।

আটকরা হলেন – টেকনাফ পৌরসভার নতুন পল্লানপাড়া এলাকার মৃত আজিজুর রহমানের ছেলে ফজল আহমদ (৬৫), উখিয়ার রাজাপালং ইউনিয়নের হাজমরাস্তারমাথা এলাকার মো: ইউনুসের ছেলে মোহাম্মদ আলী জোহার (২৮), একই এলাকার মো: জালালের ছেলে ইমাম হোসেন (৩৫), আয়ুব আলীর ছেলে মো: আয়াজ (১৯) ও জিয়াবুল হকের ছেলে মো: জুবায়ের (২০) ও পালংখালীর ভাদীতলী এলাকার মৃত আক্তার কামালের ছেলে মোহাম্মদ রুবেল (১৯)।

উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আহমেদ সঞ্জুর মোরশেদ তাদের আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, মানবপাচার চক্রটি দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে মানবপাচার করে আসছিল। এ চক্রের ছয় সক্রিয় সদস্যকে আটক করতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, বর্তমানে মানবপাচারের মতো ঘৃণ্যতম অপরাধ থেমে নেই। মানবপাচারকারী চক্রের টার্গেট এখন রোহিঙ্গারা। আর তাদের পাতা জালে জড়িয়ে অবৈধপথে পাড়ি দিতে গিয়ে জীবনের ঝুঁকি নিচ্ছে এসব মানুষ। পাচারকারীরা বিভিন্ন জায়গায় চাকরি ও রোহিঙ্গা নারীদের বিয়ের প্রলোভন দেখিয়ে সহজ-সরল এই মানুষগুলোকে ফাঁদে ফেলে নিয়ে যাচ্ছে অন্ধকার জগতে।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান উখিয়ার ওসি।

Previous articleউল্লাপাড়ায় হাঁসের বাচ্চা উৎপাদনে গড়ে উঠছে আরো খামার
Next article‘সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর পরিকল্পনা নেই’
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।