জয়নাল আবেদীন: বয়স তাঁহার পঞ্চান্ন । মুখে দাড়ি। পরনে লুঙ্গি ফুলহাতা শার্ট । দেখলে বোঝার উপায়ই নেই যে মানুষটি এতো দূধর্ষ । এলাকার লোক ভয়ে তার বিরুদ্ধে কথা বলেনা। ডাকাতি এবং মাদক ব্যবসাই তার মুল পেশা। প্রায় ৩ ডজন মামলার আসামি । তিনবার র‌্যাবের হাতে আটক হওয়ার পর এবার আটক হলেন ৪র্থবার । এসময় তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি দেশী পিস্তল এক রাউন্ড গুলি ৫০ বোতল ফেনসিডিল ও ১৪পিস ইয়াবা। উত্তরাঞ্চলের শীর্ষ মাদক ব্যবসায়ী ও ৩৪ মামলার আসামী মবু ডাকাতকে গ্রেফতার করেছে র‌্যাব।

বুধবার সকাল ১১টায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড রংপুর ক্যাম্পাসে র‌্যাব ১৩ প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলন কালে এসব কথা বলেন র‌্যাব ১৩ প্রধান কমান্ডার রেজা আহাম্মেদ ফেরদৌস।তিনি লিখিত বক্তব্যে বলেন গোপন সংবাদের উপর ভিত্তি করে মঙ্গলবার নীলফামারী জেলার কিশোরগজ্ঞ থানার পুটিমারী ইউনিয়নের কাউনিয়ার মোড় এলাকায় অভিযান চালিয়ে মবু ডাকাতকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশী পিস্তল ও এক রাউন্ড গুলি ৫০ বোতল ফেনসিডিল এবং ১৪ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাব ১৩ প্রধান আরো জানান মবু ডাকাত একজন দুধর্ষ সন্ত্রাসী নিজের নিরাপত্তার জন্য সব সময় আগ্নেয়াস্ত্র রেখে চলাচল করতো। তার ভয়ে নীলফামারী জেলা সহ আশে পাশের মানুষ তটস্থ থাকতো। তার বিরুদ্ধে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় ৩৪টি মামলা রয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত মবু ডাকাত দীর্ঘদিন ধরে ডাকাতি ও মাদক ব্যবসার সাথে তার সংপৃক্ততার কথা স্বীকার করেছে।তার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতার করার ব্যাপারে অনুসন্ধান চলছে। তাকে কিশোরগজ্ঞ থানায় হস্তান্তর করা হবে। একটি মামলা দায়ের করার বিষয়টি প্রক্রিয়াধিন আছে বলে জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে র‌্যাব ১৩ প্রধান জানান র‌্যাব তাকে ইতিপুর্বে তিনবার গ্রেফতার করেছিলো। কিন্তু প্রতিবারেই জামিনে ছাড়া পেয়ে আবারো মাদক ব্যবসায় এবং ডাকাতি কাজে লিপ্ত হয়।

Previous articleরংপুরের শ্রম পরিদর্শক তপন কুমারকে চাকুরি থেকে বরখাস্ত
Next articleটিসিবি’র বিক্রয় চলমান থাকায় নিত্যপণ্যের দাম কমেছে: প্রধানমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।