ফজলুর রহমান: রংপুরের পীরগাছা উপজেলা পোস্ট অফিসের প্রায় ৫০ হাজার টাকা মূল্যের ৫ টি গাছ নিলাম ছাড়াই কর্তন করার অভিযোগ উঠেছে সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের বিরুদ্ধে। নিলাম ছাড়াই গাছ বিক্রয়ের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আজাদুল ইসলাম।

সরেজমিনে দেখা যায়, উপজেলা পোস্ট অফিসের সীমানা প্রাচীর এর ভিতরে বিভিন্ন প্রজাতির ফলজ গাছ নিলাম ছাড়াই কর্তন করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উপজেলা পোস্ট অফিসের ভবন নির্মাণের অজুহাত দেখিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের যোগসাজসে ঠিকাদারী প্রতিষ্ঠান বিএম ট্রেডার্স এর ম্যানেজার লিটন মিয়া উপস্থিত থেকে ৫০ হাজার টাকা মূল্যের গাছ কর্তন করছেন। এসময় ঠিকাদারী প্রতিষ্ঠান বিএম ট্রেডার্স এর ম্যানেজার লিটন মিয়া এর সাথে কথা হলে তিনি জানান, ডাক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাকিল মিয়ার নির্দেশে আমি শ্রমিক দিয়ে গাছ কর্তন করছি।

উপজেলা পোস্ট মাস্টার জানান, আমি গাছ কর্তনের বিষয়ে কিছু জানি না। বরং যথাসময়ে আমার কর্তৃপক্ষকে গাছ কর্তনের বিষয়টি জানিয়েছি। তারা আমাকে বলছেন গাছ কর্তন নিয়ে তোমার কিছু হবেনা। পীরগাছা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা সেকেন্দার আলী এর সাথে মোবাইলে কথা হলে তিনি জানান, সঠিক সময়ে চিঠি না পাওয়ায় গাছের মুল্য নির্ধারণ করতে পারিনি। রংপুর জেলা ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল আজাদুল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন, গাছ কর্তনের পরে নিলাম করা হবে। এছাড়া তিনি আর কোন মন্তব্য করতে রাজী হননি।

ডাক বিভাগের কেন্দ্রিয় সার্কেলের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ আশরাফ বলেন, নতুন ভবন করার জন্য গাছ গুলো নিলাম ছাড়াই কর্তন করা হচ্ছে। তিনি আরো জানান, নতুন ভবন নির্মানের ওয়ার্ক অর্ডার দেয়া হয়েছে অক্টোবর-২১ এ । সময় মতো স্থানীয় বনবিভাগের রেঞ্জ কর্মকর্তাকে চিঠি দিলেও তারা সঠিক সময়ে মুল নির্ধারণ না করায় নিলাম ছাড়াই গাছ কর্তন করতে হচ্ছে।

Previous articleঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি ২৩ এপ্রিল থেকে
Next articleপীরগাছায় ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ভ্যান চালক নিহত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।