জয়নাল আবেদীন: অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে দীর্ঘ ৫বছর পর রংপুর মহানগর ও জেলা বিএনপির মেয়োদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন আহবায়ক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত কমিটিতে নিজেদের নাম দেখে ঝিমিয়ে পরা নেতারা এখন বেশ চাঙা হয়ে উঠেছে । ঘোষিত কমিটিতে জেলা বিএনপির কমিটিতে সাইফুল ইসলামকে আহবায়ক এবং আনিছুর রহমান লাকুকে সদস্য সচিব করা হয়েছে। জেলার ৩৬ সদস্য বিশিষ্ট কমিটিতে হাজী আফসার আলী সিনিয়র যুগ্ম আহŸায়ক হিসেবে মনোনীত হয়েছেন। রংপুর মহানগর বিএনপির সামসুজ্জামান সামুকে আহবায়ক ও অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনকে সদস্য সচিব করে ৪২ সদস্য বিশিষ্ট রংপুর মহানগর বিএনপির আহবায়ক কমিটি অনুমোদন করা হয়েছে।

রংপুর জেলা বিএনপির আহবায়ক কমিটির অন্য সদস্যরা হলেন- অধ্যাপক পরিতোষ চক্রবর্তী, মোহাম্মদ আলী সরকার, সাইদা রহমান জোসনা, ওয়াহেদুজ্জামান মাবু, এমদাদুল হক ভরসা, অ্যাডভোকেট আফতাব উদ্দিন, মামুনুর রশিদ মামুন, কাজী খয়রাত হোসেন, মিজানুর রহমান রন্টু, সাখাওয়াত হোসেন শাহান, আমিনুল ইসলাম রাঙ্গা সহ ৩৩ জন। এ ছাড়া রংপুর মহানগর বিএনপির ঘোষিত কমিটিতে সদস্যের তালিকায় রয়েছেন- রিটা রহমান, রুহুল আমিন বাবলু, কাওছার জামান বাবলা, নূর মোহাম্মদ (বীর মুক্তিযোদ্ধা), সুলতান আলম বুলবুল, সালেকুজ্জামান সালেক, অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সী, আনছার আলী (বীর মুক্তিযোদ্ধা), মোস্তাফিজার রহমান , অধ্যক্ষ মকবুর হোসেন, অধ্যাপক ডা. আকমল হাবিব চৌধুরীসহ ৩৬ জন।

উল্লেখ্য এর আগে ২০১৭ সালের ২৬ মে কোন সম্মেলন কিম্বা কাউন্সিল ছাড়াই রংপুর জেলা ও মহানগর বিএনপির কমিটি অনুমোদন করা হয়েছিল। ওই কমিটিতে সাইফুল ইসলামকে সভাপতি ও রইছ আহম্মেদকে সাধারণ সম্পাদক করে রংপুর জেলা বিএনপি এবং বীর মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে (প্রয়াত) সভাপতি ও শহীদুল ইসলাম মিজুকে সাধারণ সম্পাদক করে মহানগর বিএনপির কমিটি গঠন করা হয়েছিল। এদিকে নতুন কমিটিতে অনেক ত্যাগী নেতা কর্মীদের নাম বাদ পরায় তারা ক্ষুব্ধ হলেও নতুন কিছু সদস্যকে অন্তর্ভুক্তি করায় তারা বেশ আনন্দিত এবং পুলকিত বোধ করছেন।

এদিকে মহানগর কমিটির আহবায়ক সামসুজ্জামান সামু এবং সদস্য সচিব মাহফুজ উন নবী ডনের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন কেন্দ্রীয় কর্মসুচির সমন্বয় রেখে প্রতিটি আন্দোলন তারা চালিয়ে যাবে । আর কোন ত্যাগী নেতা বাদ পওে থাকলে তাকে কোঅপ্ট মাধ্যমে কমিটিতে অর্ন্তভুক্ত করা হবে ।

Previous articleবেগমগঞ্জে শিক্ষার্থীদের যৌন নির্যাতনের দায়ে অধ্যক্ষ আটক
Next articleরাজাপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।