বাংলাদেশ প্রতিবেদক: ‘আওয়ামী লীগ সরকার কী দোষ করেছে যে তারা (বিএনপি) সরকারকে উচ্ছেদ করতে চায়’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যের কড়া সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, “গতকাল প্রধানমন্ত্রী বলেছেন, ‘আমাদের কি দোষ? আমাদের সরকার উৎখাত করার ষড়যন্ত্র চলছে।’ আমি বলতে চাই, আপনাদের কি দোষ? ইলিয়াস আলী হারিয়ে যায়, চৌধুরী আলম হারিয়ে যায় আপনাদের কোনো দোষ নাই? বিএনপির অসংখ্য নেতা-কর্মী গুম হয়েছে, আপনার কোনো দোষ নাই? দোষ সব বিরোধী দলের?”

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গুম হওয়া পরিবারকে অর্থ সহায়তা প্রদানের জন্য কোরিয়া বিএনপি ও যুবদলের উদ্যোগে এই অনুষ্ঠান হয়।

রিজভী বলেন, ‘শুধু রাজনৈতিক দলগুলো নয়। সারা দেশের মানুষ দম বন্ধ করা পরিস্থিতির মধ্যে বসবাস করছে। সব ধরনের মানুষ চায় এ সরকারের পতন। ষড়যন্ত্রের মধ্যে দিয়ে নয়, প্রকাশ্যে দিবালোকে পদযাত্রা, মিছিলের মধ্য দিয়ে জাতির সকল মানুষ এ সরকারের পতনের জন্য ঐক্যবদ্ধ। কারণ এ সরকারের পতনের মধ্য দিয়ে জনসমাজে আস্থা ফিরে আসবে। মানুষ স্বস্তি পাবে, নির্ভয়ে চলাচল করতে পারবে। এই জন্য এ সরকারের পতন দরকার, যাতে মানুষ শান্তিতে থাকতে পারে।’

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারী, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: জাহেদুল কবির, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, বর্তমান সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

Previous articleনীলফামারীতে কবরস্থান থেকে ১৬ কঙ্কাল চুরি !
Next articleসাংবাদিকদের ওপর কারা হামলা করেছে খুঁজে বিচার করা হবে: তথ্যমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।