জয়নাল আবেদীন: রংপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ সদস্যদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে রাস্তায় দাড়িয়ে ইফতার করলেন রংপুর মহানগর পুলিশ কমিশনার। শনিবার সন্ধ্যায় নগরীর জাহাজ কোম্পানি মোড়ে ট্রাফিক চেকপোস্ট এলাকায় কর্তব্যরত ট্রাফিক বিভাগের সদস্যদের সঙ্গে ইফতার করেন আরপিএমপি কমিশনার মোহা; আবদুল আলীম মাহমুদ। এর আগে তিনি ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে ইফতারের প্যাকেট বিতরণ করেন ।

পরে সবার সঙ্গে রাস্তায় দাঁড়িয়ে ইফতারে অংশ নেন পুলিশ কমিশনারসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ ।ইফতার পূর্ব মুহূর্তে পুলিশ কমিশনার মোহা; আবদুল আলীম মাহমুদ বলেন, সড়কে মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে ট্রাফিক সদস্যরা সবসময়ই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারা আমার সহকর্মী। আমার মতো তারাও পুলিশে চাকরি করেন। প্রখর রোদে পুড়ে, কখনো বৃষ্টিতে ভিজে পেশাগত দায়িত্ব পালন করছে। এই রমজান মাসেও দায়িত্বরত অবস্থায় দাঁড়িয়ে তারা রস্তায় দাঁড়িয়ে ইফতার করে আসছে। আমি তাদের দায়িত্ব ও কর্তব্যের প্রতি সহমর্মিতা জানিয়ে আজকে তাদের সঙ্গে ইফতারে দাঁড়িয়েছি। দেশের ট্রাফিক পুলিশ সদস্যদের প্রতি আমি সব সময়ই শ্রদ্ধাশীল। তিনি আরও বলেন, আমরা রংপুর মহানগর এলাকাকে সুন্দর ও গোছানো নগরীতে পরিণত করতে চাই। এজন্য যানজট নিরসন ও যত্রতত্র গাড়ি পার্কিং বন্ধে ট্রাফিক বিভাগ কাজ করছে।

নগরীতে অনেক স্থানে ‘নো পার্কিং’ জোন এবং নির্দিষ্ট স্থানে পার্কিং করাতে ‘পার্কিং জোন’ রয়েছে। নির্ধারিত স্থানে গাড়ি পার্কিং করার ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে। নগরবাসীর সহযোগিতা ছাড়া শুধু পুলিশের পক্ষে যত্রতত্র গাড়ি পার্কিং রোধ ও যানজট নিরসন করা কষ্টকর।এ সময় রংপুর মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মেহেদুল করিম, উপকমিশনার আবু মারুফ হোসেন, উপ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, উপ কমিশনার আবু সায়েম, অতিরিক্ত উপকমিশনার সাজ্জাদ হোসেন, অতিরিক্ত উপকমিশনার আবুল কালাম আজাদ, অতিরিক্ত উপকমিশনার আইনুল হক, সহকারী কমিশনার (ট্রাফিক-উত্তর) সোহানুর রহমান সোহাগ, সহকারী কমিশনার জমির উদ্দিন, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহফুজ রহমানসহ মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ ও গুটি কয়েক সাংবাদিক উপস্থিত ছিলেন।

Previous articleকালিহাতীতে পিকআপের চাপায় শিশুর মৃত্যু
Next articleরাজশাহীতে তাপমাত্রা আবারো ৪০ ডিগ্রি ছাড়াল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।