রেজাউল ইসলাম পলাশ: ঝালকাঠির রাজাপুরে আজ প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলেন ৫০ গৃহহীন পরিবার। সারাদেশের সাথে একযোগে অনারম্ভর অনুষ্ঠানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্পের ঘরগুলো উদ্ভোধন করেন। ফলে ঈদের আগে এসব পরিবারের মানুষগুলো পাচ্ছে স্থায়ী ঠিকানা।

মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে জমির দলিলসহ ঘরের চাবি প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা দেশের সাথে ঈদ উপহার হিসেবে রাজাপুর উপজেলা পরিষদ অডিটরিয়মে ইউএনও নুসরাত জাহান খানের সভাপতিত্ত্বে উপকার ভোগিদের মাঝে জমির দলিলসহ এসব ঘরের চাবি হস্তান্তর করা হয়। এ সময়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কামাল হোসন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, সহকারী কমিশনার (ভূমি) অনুজা মন্ডল, ওসি পুলক চন্দ্র রায়, পিআইও মামুনুর রশীদ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি সহ উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে রাজাপুর উপজেলায় প্রকল্প-২ এর আওতায় উপজেলার ৬টি ইউনিয়নে ১২ টি ক্লাষ্টারে প্রথম পর্যায়ে ঘর বিতরণ করা হয় ৩৩৩টি, দ্বিতীয় পর্যায়ে ৩৭টি ও ৩য় পর্যায়ে ৮০ টি বিতরণ করা হবে। এর মধ্যে ৫০ পরিবারের জন্য নির্মিত ঘর মঙ্গলবার (২৬ এপ্রিল) হস্তান্তর করেন স্থানীয় প্রশাসন। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারি খাসজমিতে এসব ঘর নির্মাণ হয়েছে। তৃতীয় ধাপের প্রতিটি ঘরের নির্মাণ খরচ ২ লাখ ৫৯ হাজার ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে। রঙিন টিনশেডের প্রতিটি একক ঘরে ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি করে শোবার ঘর, একটি রান্নাঘর, টয়লেট এবং সামনে খোলা বারান্দা রয়েছে।

Previous articleপ্রধানমন্ত্রীর ঈদ উপহার: বাউফলে ১০০ পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই
Next articleআজান শুনে আত্মিক শান্তি অনুভব করতাম: ইসলাম গ্রহণের পর পর্তুগিজ ফুটবলার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।