অতুল পাল: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসাবে বাউফলে ১০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ঘর ও জমি হস্তান্তরের শুভ উদ্বোধন ঘোষণা করেন। এসময় বাউফল উপজেলা পরিষদ মিলনায়তণে উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিনের সভাপতিত্বে আয়োজিত এক অনুষ্ঠানে জাতীয় সংসদের সরকারি প্রতিষ্ঠান কমিটির সভাপতি সাবেক ছীফ হুইপ আ স ম ফিরোজ এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ১০০ গৃহহীন ও ভূমিহীন পবিারকে ঘর ও জমির দলিল হস্তান্তর করেন ।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, মহিলা ভাইস- চেয়ারম্যান মরিয়ম বেগম নিশু, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি সামসুল আলম মিয়া, সহকারি কমিশনার (ভূমি) মো. বায়েজিদ রহমান, উপজেলা আওয়মাী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আনিসুর রহমান, ধুলিয়া ইউপি চেয়ারম্যান মু. হুমায়ন কবির, কালিশুরী ইউপি চেয়ারম্যান নেছার উদ্দিন সিকদার জামাল, কানকদিয়া ইউপি চেয়ারম্যান মো. শাহীন হাওলাদার প্রমূখ। ধুলিয়া ইউনিয়নের নদী ভাঙ্গনে সর্বস্বহারা জলিল হাওলাদার, আলামিন সরদার, মজিবুর প্যাদা, হিরন সিকদার, জাহাঙ্গীর চৌকিদার, মিজানুর হাওলাদার এবং মিরাজ গাজীসহ অন্যান্যরা ঘর ও জমির দলিল পেয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা অভিন্ন সুরে বলেন, নদী ভাঙ্গনে আমরা নি:শ্ব হয়ে রাস্তার পাশে পলিথিন দিয়ে খুপরি তৈরী করে পরিবার নিয়ে কষ্টের জীবন অতিবাহিত করেছিলাম। প্রধানমন্ত্রী আমাদের সেই কষ্ট দুর করে দিয়েছেন। মহান আল্লাহ যেন প্রধানমন্ত্রীকে দীর্ঘজীবী করেন এবং সুস্থ রাখেন।

বাউফল উপজেলা প্রশাসন জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবেগের প্রকল্প হচ্ছে গৃহহীন ও ভূমিহীনদের পূর্নবাসন করা। তারই ধারাবাহিকতায় আশ্রয়ন প্রকল্প-২ এর তৃতীয় পর্যায়ে বাউফলে ২৪৪টি পরিবারের মাঝে জমি ও ঘর দেওয়া হবে। আজ ১০০ পরিবারের কাছে জমি ও ঘর হস্তান্তর করা হয়েছে। বাকি ঘরের নির্মাণ কাজ চলছে। এর আগে বাউফলের গৃহহীন ও ভূমিহীনদের মাঝে ১৫০টি ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। এরপরেও আমরা গৃহহীনদের খুঁজে বের করছি। দেশের কেউই গৃহহীন থাকবে না।

Previous articleকোম্পানীগঞ্জে উচ্ছেদের পাঁচ দিন পর ফের ৬০০ একর খাস জমি দখল, প্রশাসন নির্বিকার
Next articleরাজাপুরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরও ৫০ পরিবার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।