গিয়াস কামাল: এশিয়ান হাইওয়ের সোনারগাঁওয়ের নয়াপুর নামক স্থানে ট্রাক বিকল হওয়ার কারণে মঙ্গলবার সকাল থেকে মদনপুর টু জয়দেবপুর মহাসড়ক ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। একদিকে গরম অপরদিকে রোজায় চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। মহাসড়কের পাশাপাশি শাখা সড়কগুলোকে যানজটের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, এশিয়ান হাইওয়ে মহাসড়কের নয়াপুর এলাকায় একটি ট্রাক বিকল হয়ে সকাল থেকে ওই রোডে যানজটের সৃষ্টি হয়। সড়কটি এক লেন হওয়ার কারণে গাড়ী পারাপার হতে না পারার কারনে যানজট তীব্র হয়। এ যানজট নয়াপুর থেকে মদনপুর এসে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক পর্যন্ত চলে এসে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক বন্ধ হয়ে যায়। ফলে দুই সড়কেই তীব্র যানজটের সৃষ্টি হয়। এদিকে যানজটের কারণে কিছু গাড়ী উল্টো রোডে চলে আসার কারণে যানজট দীর্ঘ হয়। উপজেলার প্রধান দুটি মহাসড়কে যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়ে দুই পথে চলাচলরত যাত্রীরা।

কাঁচপুর হাইওয়ে পুলিশ ও মীরেরটেক পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা যানজট নিরসনে কাজ করলেও যানজটে নাকাল যাত্রীরা। চালকরা জানান, মঙ্গলবার সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে মেঘনা সেতু থেকে মদনপুর পর্যন্ত ধীরগতিতে চলছে যানজট। যানজটের কারণে একদিকে ব্যয় হচ্ছে জ্বালানী অপরদিকে ক্ষতি হচ্ছে পরিবহন ব্যবসা। বাসে বসে থাকতে থাকতে যাত্রীরা ভোগান্তিতে পড়েছে। দীর্ঘ সময় বসে থেকে অনেকে অসুস্থ হয়ে পড়েছে।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ইনচার্জ নবীর হোসেন জানান, নয়াপুর এলাকায় একটি ট্রাক সকালে বিকল হয়ে পড়ে। সড়কটি এক লেনে হওয়ার কারণে রাস্তার উভয় পাশের্^ যানজটের কারণে ট্রাকটি সরানোর জন্য রেকার পৌছতে বিলম্ব হয়ে যায়। এ কারণে নয়াপুর থেকে মদনপুর পর্যন্ত, মদনপুর থেকে জামপুর পেরিয়ে রূপগঞ্জে চলে যায় যানজট। অপরদিকে মদনপুর এলাকায় যানজট চলে আসার কারণে ঢাকা চট্টগ্রাম মহাসড়কেও যানজটের সৃষ্টি হয়। যানজট নিরসনে সকাল থেকে হাইওয়ে পুলিশ কাজ করছে।

Previous articleআজান শুনে আত্মিক শান্তি অনুভব করতাম: ইসলাম গ্রহণের পর পর্তুগিজ ফুটবলার
Next articleভূঞাপুরে কুকুরকে জলাতঙ্ক প্রতিষেধক টিকা প্রদান
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।