স্বপন কুমার কুন্ডু: বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে সাধারণ জনগণের মধ্যে আগ্রহ সৃষ্টি এবং পরমাণু প্রযুক্তির নিরাপদ ও বহুমাত্রিক ব্যবহার সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্য নিয়ে ঢাকাস্থ পরমাণু তথ্যকেন্দ্র সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার প্রাঙ্গণে ‘নিউক্লিয়ার টেন্ট’ শীর্ষক একটি কর্মসূচীর আয়োজন করে। বাংলা নববর্ষ ১৪২৯ উদযাপন কর্মসূচীর অংশ হিসেবে আয়োজিত এই নিউক্লিয়ার টেন্ট আয়োজনে সহায়তা করে বিজ্ঞনা ও প্রযুক্তি মন্ত্রনালয়, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন এবং রুশ রাষ্ট্রীয় পরমাণু শক্তি কর্পোরেশন- রসাটম।

দিনব্যাপী এই কর্মসূচীতে অংশগ্রহণকারীদের জন্য ছিল বিজ্ঞানভিত্তিক কুইজ প্রতিযোগিতা, গেইমস, বড় ক্যানভাসে ডুডলিং, সৌজন্যমূলক বিভিন্ন বুকলেট, তথ্যসমৃদ্ধ লিফলেট ইত্যাদি। সবচেয়ে সক্রিয় অংশগ্রহণকারী এবং প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য ছিল বিভিন্ন আকর্ষণীয় সুভেনির। বিভিন্ন বয়স গ্রুপের দুই শতাধীক সাধারণ মানুষ কর্মসূচীতে অংশগ্রহণ করেন।

Previous articleঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত
Next articleপাঁচবিবিতে বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচে পড়া ভীড়
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।