বাবুল আকতার: নওগাঁর সাপাহার উপজেলার ফিলিং স্টেশনগুলোতে অকটেন ও পেট্রোল জাতীয় জ্বালানী তেলের তীব্র সংকট দেখা দিয়েছে। এতে দুর্ভোগে পড়েছে পেট্রোল নির্ভরশীল বিভিন্ন যানবাহনের মালিক ও চালকরা।

শনিবার বিকেলে সরেজমিনে উপজেলার ফিলিং স্টেশন গুলোতে গিয়ে দেখা গেছে, সেখানে মোটরসাইকেল নিয়ে অনেকেই পেট্রোল তেল নিতে আসছেন। কিন্তু ফিলিং স্টেশন থেকে জানিয়ে দেয়া হচ্ছে পাম্পে অকটেন ও পেট্রোল তেল নেই। অকটেন ও পেট্রোল চালিত যানবাহন গুলো চলাচলে চরম ভোগান্তিতে পড়েছে। বেশি ভোগান্তিতে পড়েছেন গাড়ীর মালিকও চালকেরা।

সাপাহারে সদরে অবস্থিত মেসার্স সাপাহার ফিলিং স্টেশন ও জয়পুর ফিলিং স্টেশন ম্যানেজার অনিক চৌধুরী ও অতুল চন্দ্র বলেন,‘‘গত ৩ মাস ধরে আমাদের চাহিদা মতো অকটেন ও পেট্রোল পাচ্ছিনা। ডিপো থেকে কোনো পেট্রোল পাচ্ছি না। আমাদের কাছে যে পরিমাণ পেট্রোল জমা আছে তা থেকে আমরা খুচরা একটু একটু করে দিচ্ছি গ্রাহকের চাহিদা মতো দিতে পারছিনা। যানবাহনের চালকদের চাপে অনেক সময় পাম্প বন্ধ রাখতে হচ্ছে। কোম্পানির লোকদের সাথেও যোগাযোগ করা যাচ্ছে না। ক্রেতারা এসে ফেরত যাচ্ছে।’

মেসার্স সাপাহার ফিলিং স্টেশন ও জয়পুর ফিলিং স্টেশনের স্বত্বাধিকারী আব্দুল বারী শাহ্ধসঢ়; চৌধুরী বাবু বলেন,‘ডিপোতে চাহিদা দিয়েও ডিপো থেকে পেট্রোল পাওয়া যাচ্ছে না। কী কারণে সংকট তারা সেটিও স্পষ্ট করে আমাদের জানাতে পারেননি। তবে আমাদের পাম্পে সীমিত পরিমাণ পেট্রোল ছিল তা দিয়েই চালাচ্ছি এগুলো শেষ হলে আমাদের পাম্প বন্ধ রাখতে হবে । অতি দ্রুত অকটেন ও পেট্রোল কর্তৃপক্ষ আমাদের চাহিদা অনুযায়ী অকটেন ও পেট্রোল দিয়ে জনগণের ভোগান্তি লাঘবের জোর দাবী জানাচ্ছি। এ বিষয়ে জানার জন্যে, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড এর আঞ্চলিক অফিসে যোগাযোগ করা হলে তাদের ব্যবহৃত মোবাইল ফোন নম্বরটি বন্ধ পাওয়া গেছে।

Previous articleখন্দকার মোশাররফের উপর হামলা মানে বিএনপি’র উপর হামলা: মির্জা ফখরুল
Next articleটিটিই শফিকুলের বরখাস্ত আদেশ প্রত্যাহার, পাকশী বিভাগীয় অফিসে তদন্ত কার্যক্রম শুরু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।