শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাচাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

ফেরদৌস সিহানুক শান্ত: চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগসহ এর সহযোগী সংগঠন নানান কর্মসূচীর আয়োজন করে।

এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় জেলা শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
পরে, শোভাযাত্রা সহকারে মুজিব চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা।

শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ মোখলেসুর রহমান প্রমূখ।

বক্তারা বলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেদিন ফিরে এসেছিলেন বলেই করোনা সঙ্কট পার করে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। বাংলাদেশের সবচেয়ে সফল ও সাহসী মানবিক রাষ্ট্র নায়কের নাম শেখ হাসিনা। তাকে ঘিরে সুন্দর আগামীর স্বপ্ন দেখে বাংলাদেশ। বক্তারা আরো বলেন, এই দিনটি বাঙালি জাতি তথা বঙ্গবন্ধুর অনুসারী ও স্বাধীনতার সপক্ষ শক্তি আপামর জনতার জন্য একটি বিশেষ দিন।

কারণ বাংলাদেশের ইতিহাসে এই দিনটি যদি না আসত তাহলে বঙ্গবন্ধুর নাম এ দেশের ইতিহাস থেকে মুছে ফেলা হতো। স্বাধীনতা বিরোধী চিহ্নিত রাজাকার আলবদর ও ধর্মীয় উগ্রবাদীরা জাতীয় পতাকা গাড়িতে পতপত উড়িয়ে ঘুরে বেড়াত। প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা এবং বঙ্গবদ্ধুর আত্মার মাগফেরাত কামনা করে করে দোয়া অনুষ্ঠিত হয়।

অপরদিকে, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবন তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা সংগঠনটির জেলা সভাপতি আব্দুল আওয়াল গনি জোহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম ফায়জার রহমান কনকের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ রুহুল আমিন, যুগ্ম সম্পাদক অধ্যাপক মোঃ শরিফুল ইসলাম।

পরে, দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এদিকে, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এক প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করেন। এছাড়া বাদ আসর নবাবগঞ্জ সরকারি কলেজের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, ১৯৭৫ সাল থেকে ৬ বছর নির্বাসন শেষে ১৯৮১ সালের এই দিনে ভারত থেকে বাংলার মাটিতে ফিরে আসেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই থেকে দিনটি স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে পালন করে আসছে দলটি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments