শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাতাহিরপুরে আওয়ামীলীগের সম্মেলন, সভাপতি পদে আলোচনার তুঙ্গে শামীম

তাহিরপুরে আওয়ামীলীগের সম্মেলন, সভাপতি পদে আলোচনার তুঙ্গে শামীম

আহম্মদ কবির: দীর্ঘদিন পর আগামী(২৫মে) তাহিরপুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের তারিখ ঘোষণায়,তাহিরপুর উপজেলায় তৃণমূল নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরেছে। দেখা দিয়েছে উৎসবের আমেজ নতুন।কমিটিতে সভাপতি পদে স্থান পেতে বিভিন্ন পর্যায়ে চলছে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ। কমিটির গুরুত্বপূর্ণ এই পদ পেতে তদবির করছেন দলের নীতিনির্ধারকদের কাছে।কে হবে সভাপতি এ নিয়ে উপজেলার তৃণমূল পর্যায়ে চলছে ব্যাপক গুঞ্জন।

এ ব্যাপারে তৃণমূল নেতাকর্মীদের কাছে জানতে চাইলে তারা জানান,সম্মেলনকে ঘিরে তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে, বর্তমান সভাপতি আলহাজ্ব আবুল হোসেন খান ও সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য, সাবেক যুবলীগের সভাপতি মোতাহার হোসেন আখঞ্জী শামীম এর নাম শোনা গেলেও,বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতির বিরুদ্ধে দলীয় কোন্দল, হাওরে ফসল রক্ষা বাঁধ নির্মাণে পিআইসি বানিজ্যসহ অনিয়ম দুর্নীতির অভিযোগ থাকায়,তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে তৃণমূল নেতাকর্মীদের আলোচনার শীর্ষে মোতাহার হোসেন আখঞ্জী শামীম।

শামীম তাহিরপুর মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিচালনা কমিটির অন্যতম সহযোগী এবং তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি এবং তাহিরপুর উপজেলা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সোবহান আখঞ্জীর উত্তরসূরী,এবং তাহিরপুর উপজেলা মুক্তিযুদ্ধকালীন সময়ে মুক্তিযোদ্ধা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও তাহিরপুর থানা আওয়ামী লীগের প্রথম সাধারণ সম্পাদক মরহুম আব্দুন নুর আখঞ্জীর বড় ছেলে। এছাড়াও তিনি তাহিরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক ও সভাপতি উপজেলা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান জেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য।

রাজনীতি জীবনে তিনি একজন আদর্শ সংগঠক হিসাবে সকলের কাছে পরিচিত।তাহিরপুর উপজেলা ছাত্রলীগ ও যুবলীগসহ উপজেলা সদর ইউনিয়নের চেয়ারম্যান এর দায়িত্ব সততা ও ন্যায় পরায়নতার সাথে পালন করায় তাকে সৎ সাহসী ও মেধাবী রাজনৈতিক নেতা হিসাবে তৃণমূল নেতাকর্মী তাকে অত্যন্ত ভালবাসে। মোতাহার হোসেন আখঞ্জী শামীম ছাত্র রাজনীতি থেকে নিজের দলের জন্য নিবেদিত প্রাণ ছিলেন।উনার আদর্শ ও দলের জন্য নিবেদিত প্রাণ থাকায় উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে তৃণমূল নেতাকর্মীদের ব্যাপক আলোচনায় রয়েছেন তিনি।তৃণমূল নেতাকর্মীরা এই নেতাকে নতুন কমিটিতে সভাপতি হিসাবে দেখতে চান।

তাকে নিয়ে উপজেলা আওয়ামীলীগ ও আওয়ামি লীগের অঙ্গসংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ বিভিন্ন হাটবাজার প্রচার-প্রচারণা শুরু করেছেন।

এ ব্যাপারে মোতাহার হোসেন আখঞ্জী শামীম বলেন এই প্রত্যন্ত অঞ্চলে যারা দেশ স্বাধীনতার পর থেকে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এর আদর্শ লালন করে,আওয়ামিলীগের সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দলীয় স্বার্থে অনেক নির্যাতন নিপীড়ন সহ্য করে মাঠপর্যায়ে কাজ করে যাচ্ছেন। আজকাল তাদের কোন মূল্যায়ন নেই।আমি তাদের সঙ্গী হয়ে একে অন্যের সহযোগী হয়ে চলতে চাই।বর্তমানে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরা, দলে অনুপ্রবেশকারী হাইব্রিড নেতাদের কাছে জিম্মি।তারা আজ অনেক পিছিয়ে, আমি তাদের নিয়ে তাহিরপুর উপজেলায় আওয়ামীলীগের দুর্গ গড়ে তুলতে চাই।তাদের নিয়েই কাজ করতে চাই।উনি আর বলেন আমি এই তৃণমূলের অবহেলিত নেতাকর্মীদের নিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে যাবো। এবং দলীয় সকল আন্দোলন সংগ্রামে পাশে থাকবো।তিনি বলেন আমি দীর্ঘদিন ধরে দলের বিভিন্ন দায়িত্ব পালন করেছি। দলের নীতিনির্ধারকগন যদি আমাকে এ-মহান দায়িত্ব অর্পণ করেন,আমার উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করবো। এবং তাহিরপুর উপজেলা আওয়ামীলীগকে আমার মেধাদ্বারা তৃণমূল নেতাকর্মীদের নিয়ে শক্তিশালী সংগঠনে পরিনত করবো ইনশাআল্লাহ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments