শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলারংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

রংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত

জয়নাল আবেদীন: বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালি আলোচনাসভা এবং বিভিন্ন ইভেন্টে প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিভাগীয় নগরি রোববার রংপুরে বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে ।

সকাল ১০টায় রংপুর জেলা প্রশাসক কার্যালয় চত্তর থেকে বর্নাঢ্য র‌্যালি বের হয় । র‌্যালিটি নগরির বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে ফিরে আসে । এর আগে বেলুন উড়ানো হয় । জেলার সেবক জেলা প্রশাসক মো: আসিব আহসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার মো: আব্দুল ওয়াহাব ভুঞা ।

বক্তব্য প্রদান করেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা: আবদুল আলীম মাহমুদ, সদ্য পদোন্নতি প্রাপ্ত ডিআইজি শাহ মিজান সাফিউর রহমান,জেলার পুলিশ সুপার প্রকৌশলী মো: ফেরদৌস আলী চৌধুরী । অনুষ্ঠানে সুচনা বক্তব্য প্রদান করেন রংপুর বিভাগের পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন । অনুষ্ঠানে নগরির বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের নিয়ে ৭টি ইভেন্টে ২১জনকে পুরস্কৃত করা হয় ।

এছাড়াও র‌্যালিতে অংশ নেয়া শিক্ষার্থীদের মাঝে বৃক্ষরোপণে উৎসাহিত করার জন্য বনজ, ফলজ এবং ঔষধি চারা বিতরণ করা হয় । অনুষ্ঠানে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মুল প্রবন্ধ উপস্থাপন করেন বেগম রোকেয়া বিশ^বিদ্যায়ের ভুগোল ও পরিবেশ বিঞ্জান বিভাগের সহযোগী অধ্যাপক মো: আতিউর রহমান ।

উল্লেখ্য বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে অধিদপ্তরের উপপরিচালক মো: মিজানুর রহমানের আমন্ত্রনে রংপুরের অনুষ্ঠানের আমন্ত্রণ পত্রে এবং ব্যানারে জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু, মহানগর সভাপতি সাফিউর রহমান সফি সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল এই চার জনের কেউই উপস্থিত হননি । এনিয়ে অনুষ্ঠানে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় । শুধু তাই নয় রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা গেষ্ট অব অনার হিসাবে উপন্থিত থাকার কখা থাকলেও তিনিও আসেননি । পরে খোঁজ নিয়ে জানা গেল মেয়র ঢাকায় অবস্থান করছেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments