মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলাগজারিয়ায় বসুন্ধরা'র শ্রমিকদের বোনাসের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল

গজারিয়ায় বসুন্ধরা’র শ্রমিকদের বোনাসের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল

বাংলাদেশ প্রতিবেদক: মুন্সিগঞ্জর গজারিয়া উপজেলা আনারপুরায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বসুন্ধরা পেপার মিলস লিমিটেড কোম্পানির শ্রমিক’রা বোনাসের দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে।

আজ রবিবার দুপুর ২ঘটিকায় ফ্যাক্টরী সংলগ্ন মহাসড়ক অব রোধ করে তাঁরা।জানা যায়,কনভার্ট শাখা ইউনিট ৩ এর প্রায় ২হাজার শ্রমিকের ঈদ বোনাস,১৭ মাসের পাওনা ওভারটাইম বেতন না দেয়া সহ নানাভাবে শ্রমিকদের হয়রানির অভিযোগে তাঁরা এই অবরোধ করেন।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক শ্রমিক জানান,দীর্ঘদিনের ওভারটাইমের টাকা না পেয়ে তাঁরা মানবেতর জীবন যাপণ করছেন।আন্দোলন করার জন্য একাধিক শ্রমিক চাকুরী হারানোর ভয়ে আছেন।নজরুল ইসলাম নামে এক শ্রমিক জানান,আমাদের ন্যায্য অধিকার আদায়ে শ্রমিকদের সংগঠিত করার জন্য আমাদের ক’জনের দীর্ঘদিন যাবৎ প্রমোশন হচ্ছে না,নিজের জীবন নিয়েও শংকিত তিনি।

এ বিষয়ে বসুন্ধরা পেপার মিলস লিঃ(ইউ-৩)এর হেড অফ প্রজেক্ট ইঞ্জিঃমোঃআবুল হাসান বলেন, ধারাবাহিক বোনাস না দেওয়ার দাবি সত্য,এই মাসের বোনাস আজ’ই শ্রমিকদের মোবাইল একাউন্টে ট্রান্সপার করা হয়েছে।
রাস্তা অবরোধের বিষয়ে গজারিয়া থানার অফিসার ইনচার্জ বলেন,অবরোধের খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন,সেই সাথে অবরোধের কারণে যে যানজটের সৃষ্টি হয়েছিল তা অল্পকিছু ক্ষনের মধ্যেই স্বাভাবিক হয়ে যায়।

সার্বিক বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃজিয়াউল ইসলাম চৌধুরী বলেন,দাবি আদায়ে মহাসড়ক অবরোধ কোন ভাবেই কাম্য না,আমরা অভিযুক্ত প্রতিষ্ঠানের সাথে আলোচনা করে বিষ য়টি সমাধানের উদ্যোগ নিব।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments