জি.এম.মিন্টু: যশোরের কেশবপুরে সভাপতির স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাতের চেষ্টার ঘটনায় আদালতে মামলা হয়েছে। যশোরের কেশবপুর উপজেলার সাতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জি এম গোলাম হোসেনের বিরুদ্ধে।

ম্যানেজিং কমিটির সভাপতি রাজীব চৌধুরী বাদী হয়ে রবিবার (১৯ জুন) যশোর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে এ মামলা করেন। যার নং-সি আর ২৭১/২২। মামলা থেকে জানা যায়, সাতবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল ভবনে যাতায়াতের জন্য পূর্বপাশে একটি সিড়ি রয়েছে। প্রধান শিক্ষক জি এম গোলাম হোসেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও অন্যান্য সদস্যদের না জানিয়ে গোপনে ওই সিড়ি ভেঙ্গে পশ্চিম পাশে নতুন করে সিড়ি নির্মাণের জন্য প্লা তৈরি করে। উক্ত প্লানে সভাপতির স্বাক্ষর জাল করে তত্ত্বাবধায়ক প্রকৌশলী যশোর বরাবর প্রেরণ করেণ। তত্ত্বাবধায়ক প্রকৌশলী কর্মকর্তা ৩১ মে বিদ্যালয় পরিদর্শনে আসলে ঘটনাটি জানাজানি হয়।

এসময় প্রধান শিক্ষকের নিকট জানতে চাইলে তিনি নিজে স্বাক্ষর করেছেন জানিয়ে এ বিষয়ে বাড়াবাড়ি করলে সভাপতি রাজীব চৌধুরীকে খুন জখম করা হবে বলে হুমকি প্রদান করেন। পরবর্তীতের হুমকি অব্যহত থাকায় নিরুপায় হয়ে রাজীব চৌধুরী কেশবপুর থানায় ১১ জুন সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। যার নং- ৪৯৯। পরে সভাপতি বিভিন্ন দফতরে অভিযোগ করে প্রতিকার না পেয়ে অবশেষে আদালতের আশ্রয় নেন।

ম্যানেজিং কমিটির সভাপতি রাজীব চৌধুরী বলেন, প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের উদ্দেশ্যে আমার স্বাক্ষর জাল করেন প্রধান শিক্ষক। বিষয়টি তিনি নিজেও শিকার করেছেন যার প্রমাণ আছে। এ বিষয়ে বিভিন্ন দফতরে অভিযোগ করেছি। কিন্তু ফল না পাওয়ায় বাধ্য হয়ে যশোর আদালতে মামলা করেছি।

প্রধান শিক্ষক জি এম গোলাম হোসেন বলেন, আদালতে মামলা হয়েছে বলে শুনেছি। সভাপতি আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন। উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল জব্বার জানান, উন্নয়ন কাজের জন্য অনেক কিছু করতে হয়। বিষয়টি অনেক আগেই নিরসন হয়ে গেছে এটা নিয়ে বাড়াবাড়ির কথার কোনো যুক্তি নেই। তারপরো সভাপতি ও প্রধান শিক্ষকের দ্বন্দ নিরসনের চেষ্টা চলছে।

Previous articleকেশবপুরে স্বেচ্ছাসেবক দলের সদস্য ফরম বিতরণ
Next articleপদ্মা সেতুর উদ্বোধনে আমন্ত্রণ পেয়ে যা বললেন রিজভী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।