গিয়াস কামাল: সোনারগাঁয়ের কাঁচপুরে মহাসড়কের সড়ক ও জনপদের জায়গা দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। সড়ক ও জনপদ বিভাগ (সওজ) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

মঙ্গলবার দুপুরে থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বাসস্ট্যান্ড থেকে নয়াবাড়ির, বিসিক শিল্পনগরীর ১ ও ২ নং ফটকের উভয় পাশের এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপদ বিভাগ ঢাকা জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়া। এসময় নারায়ণগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মেহেদী ইকবাল, উপ- সহকারী প্রকৌশলী আবুল হোসেনসহ সোনারগাঁও থানা ও কাঁচপুর হাইওয়ে থানার বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন ধরে ওই এলাকার আওয়ামীলীগের নেতাকর্মীরা সড়ক ও জনপদ বিভাগের জায়গা দখল করে দোকানপাট নির্মাণ করে লাখ লাখ টাকা চাঁদা উত্তোলন করে থাকে। সম্প্রতি বিষয়টি সড়ক ও জনপদ বিভাগের নজরে এলে মঙ্গলবার এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। সড়ক ও জনপথের ঢাকা জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুজ্জামান মিয়া জানান, কাঁচপুর বাস স্ট্যান্ড থেকে বিসিক পর্যন্ত সড়কের দু’পাশে অবৈধভাবে গড়ে উঠা প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়াও প্রায় ১০-১২টি বাস বাস কাউন্টার ভেঙে দেওয়া হয়। এতে সড়কের দুই পাশে প্রায় দেড় কিলোমিটার সওজের জমি উদ্ধার হয়েছে। উচ্ছেদ অভিযান দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচালনা করা হয়।

Previous articleসাঁথিয়ায় ক্ষুদ্র ও নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে সাইকেল ও উপবৃত্তির টাকা বিতরণ
Next articleসোনারগাঁওয়ে কীটনাশক পানে গৃহবধূর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।