জয়নাল আবেদীন: বর্নাঢ্য র‌্যালি, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রংপুর জিলা স্কুল মাঠে বড় পর্দায় পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান দেখানোর মধ্যে দিয়ে উৎসবে একাত্মতা প্রকাশ করেছে জেলা ও বিভাগীয় প্রশাসন সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ।

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারাদেশের মতো রংপুর জেলা স্কুল মাঠে উদ্বোধনী অনুষ্ঠান বড় পর্দায় দেখানো হয়। সেখানে অভিভাবকদের সঙ্গে শিক্ষার্থীরাও অংশ নেয়। তারা রং বেরঙ্গের পোষাক পড়ে উৎসবে অংশ নেয়।বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী সুমি পদ্মা সেতু উদ্বোধনের অনুষ্টান দেখার জন্য সকালে মেস থেকে রংপুর জেলা স্কুল মাঠে এসেছে বান্ধবীদের সাখে। তিনি জানান এই অনুষ্টানে আসার জন্য তাঁর মা ফোনে বলেছেন ।

তিনি বলেন যারা এতোদিন কষ্ট করে লঞ্চ ইষ্টিমারে কষ্ট করে নদী পারাপার হয়েছেন তাদের কষ্ট লাঘোব হয়েছে। আমি চাই সরকার যাতাযাত ব্যবস্থার আরো উন্নয়ন করুক।রংপুর জিলা স্কুলের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী হাসান জানায় আমাকে খুব ভালো লেগেছে। আজ আমাদের দেশের পদ্মা সেতু উদ্বোধন হলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করলেন। আমাদের স্কুলের সব বন্ধুরা উপস্থিত । আমরা র‌্যালীতে ছিলাম, মজা করেছি। ছবি তুলেছি। আজ আমাদের খুব ভালো লাগছে। নগরীর বাহারকাছনা থেকে এসেছেন খালেদা। সে জানায়, বাবার সঙ্গে এখানে আসছি। টেবিলের উপর বানানো সেতু সেটা দেখলাম। মিস্টি খেয়েছি। আমার অনেক বন্ধু আসছে। সবাই মিলে শেখ হাসিনাকে দেখলাম। শেখা হাসিনা টিভিতে কথা বললেন, গাড়ি দিয়ে আসলেন, পরে একটা জায়গায় হাত দিলেন অমনি লাইট জ্বললো, খুব মজা পেয়েছি আংকেল।

ব্যবসায়ী মোতাহার হোসেন মন্ডল মওলা জানান, আজ আমাদের মাথা উঁচু করে দাঁড়াবার দিন, গর্বের দিন, আনন্দের দিন। শিশুদের এমন উপস্থিতিতে খুব ভালো লেগেছে। আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রংপুরে আনন্দ শোভাযাত্রা হয়েছে। এদিকে স্বপ্নের পদ্মা সেতু উদ্ধোধনী অনুষ্ঠান উপলক্ষে রংপুর জেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল ৯টায় পাবলিক লাইব্রেরীর মাঠ থেকে বর্নাঢ্য র‌্যালি বের হয় র‌্যালিটি বিভিন্ন ব্যানার, ফেষ্টুন নিয়ে প্রধান সড়ক প্রদক্ষিণের পর রংপুর জেলা স্কুল মাঠে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূয়া,ডিআইজি দেবদাস ভট্টাচার্য, অতিরিক্ত মেট্রোপলিটন পুলিশ কমিশনার মেহেদুল করিম ,অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফজলুল কবির, জেলা প্রশাসক আসিব আহসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটো জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারন সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা ,মহানগর সাধারন সম্পাদক তুষার কান্তি মন্ডল, সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থীসহ সাধারণ মানুষ শোভাযাত্রায় অংশ নেয়। এ সময় নাচে-গানে আনন্দে মেতে ওঠেন তারা। এছাড়াও সন্ধ্যায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

Previous articleপদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহীতে বর্ণাঢ্য শোভাযাত্রা, রাতেও রয়েছে কর্মসূচি
Next articleবানভাসি অসহায় মানুষের পাশে তাহিরপুর থানা পুলিশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।