শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকেশবপুরে নকল ও ভেজাল ধান বীজ বিক্রয়ের অপরাধে ৫ ব্যবসায়ীকে জরিমানা

কেশবপুরে নকল ও ভেজাল ধান বীজ বিক্রয়ের অপরাধে ৫ ব্যবসায়ীকে জরিমানা

জি.এম.মিন্টু: যশোরের কেশবপুরে উপজেলা প্রশাসন পৃথক অভিযান পরিচালনা করে পৌরশহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে নকল, ভেজাল ও অনুমোদন বিহীন ধান বীজ এবং মেয়াদ উত্তির্ন ঔষধ বিক্রয়ের অপরাধে ৫ ব্যবসায়ীকে ২ লক্ষ ২৫ হাজার টাকা অর্থদন্ড দন্ডিত করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৮ জুন) বিকেলে পৌরশহরের বিভিন্ন এলাকায় পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন পৌরশহরের মধু সড়কে নিউ সোনালী কৃষি ভান্ডার এর মালিক মধ্যকুল গ্রামের মৃত আঃ কাদের গাজীর ছেলে মো: মফিজুর রহমান (৩২) কে নকল ও ভেজাল ধান বীজ বিক্রয়ের অপরাধে ১০ হাজার টাকা এবং মেসার্স এম.এইচ.ট্রেডার্স এর মালিক হাবাসপোল গ্রামের মৃত জেহের আলী মোড়লের ছেলে মো: হোসেন আলী (৬২) কে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।

অপরদিকে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কেশবপুর পৌরশহরের মধু সড়কে মেসার্স হক ট্রেডার্স এর মালিক এস এম নুরুল হককে মেয়াদ উত্তির্ন ঔষধ ও ভেজাল ধান বীজ বিক্রয়ের অপরাধে ১ লক্ষ ৫০ হাজার টাকা, একই সড়কে মেসার্স ওদুদ বীজ ভান্ডারের মালিক ওদুদকে মেয়াদ উত্তির্ন ঔষধ রাখার অপরাধে ৫ হাজার টাকা এবং থানার মোড়ে মেসার্স কনিকা এন্টারপ্রাইজ এর মালিক সাধন কুমার কুন্ডুকে নকল ও ভেজাল ধান বীজ বিক্রয়ের অপরাধে ৩০ হাজার টাকা অর্থদন্ডে দন্ডিত করেছেন।

এ ব্যাপারে কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন বলেন, নকল ও ভেজাল ধান বীজ ও মেয়াদ উত্তির্ন ঔষধ বিক্রি করা মারাত্মক অপরাধ। অধিক লাভের আশায় কৃষকের সাথে প্রতারণা করা অসাধু ব্যবসায়ীদের এমন ধরনের অনৈতিক কর্মকান্ডকে কোনো প্রকার ছাড় দেওয়া হবেনা। জনস্বার্থে আগামীতেও উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments