শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাভাঙ্গায় এক্সপ্রেসওয়েতে ২৪ ঘণ্টায় ২৪ লক্ষাধিক টাকার টোল আদায়

ভাঙ্গায় এক্সপ্রেসওয়েতে ২৪ ঘণ্টায় ২৪ লক্ষাধিক টাকার টোল আদায়

বাংলাদেশ প্রতিবেদক: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে (ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) গত ২৪ ঘণ্টায় ২৪ লাখ ৪ হাজার ৬৪০ টাকা টোল আদায় করা হয়েছে। ২৪ ঘণ্টায় ছোট-বড় ১৫ হাজার ৬৫০টি যানবাহন এ টোল প্লাজা অতিক্রম করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এই এক্সপ্রেসওয়েতে যানচলাচলে প্রথম দিন ধীরগতি থাকলেও দ্বিতীয় দিন তা স্বাভাবিক হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তপক্ষ নিশ্চিত করেছে।

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বগাইল নামক স্থানে অবস্থিত টোল প্লাজায় শুক্রবার (১ জুলাই) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে দেশের প্রথম এক্সপ্রেসওয়ের টোল আদায় শুরু হয়।

প্রথম দিন চারটি বুথে টোল আদায় করা হয়। এতে যানজট লেগে গেলে কর্তৃপক্ষ পরে বুথের সংখ্যা বাড়ায়। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বুথ আরো বাড়ানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার সকাল থেকেই টোল প্লাজায় গাড়ির দীর্ঘ লাইন পড়ে। তবে আজ শনিবার (২ জুলাই) স্বাভাবিক হয়েছে যানবাহন চলাচল।

বগাইল টোল প্লাজার ব্যবস্থাপক মো: ফারুক হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কে গত ২৪ ঘণ্টায় ২৪ লাখ ৪ হাজার ৬৪০ টাকা টোল আদায় করা হয়েছে। ২৪ ঘণ্টায় ছোট-বড় ১৫ হাজার ৬৫০টি যানবাহন পারাপার হয়।

তিনি আরো বলেন, প্রথম দিন শুক্রবার টোল প্লাজায় কিছুটা যানজটের সৃষ্টি হয়। কিন্তু আজ শনিবার যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে। এছাড়া পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যাতে টোল প্লাজায় যানবাহন পারাপার সমস্যা না হয় সেকারণে আরো বুথ বাড়ানোর জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তিনি আরো বলেন, আটটি বুথের মধ্যে ঢাকা থেকে আসা যানবাহনের জন্য দুটি এবং ঢাকাগামী যানবাহনের জন্য ছয়টি বুথ চালু রয়েছে। এছাড়া আরো চারটি বুথ চালু করা হবে।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: হামিদউদ্দিন আহমেদ জানান, হাইওয়ে থানার সদস্যরা টোল এলাকায় কর্মরত রয়েছেন। যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments