বিমল কুন্ডু: সিরাজগঞ্জের শাহজাদপুরে বিএনপি’র অভ্যন্তরীন কোন্দলের জের ধরে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানা’কে কুপিয়ে জখম করার ঘটনার দায় আওয়ামীলীগের উপর চাপিয়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের মিথ্যাচারের প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগ সংবাদ সম্মেলন করেছে।

আজ সোমবার সন্ধ্যায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, দলের সাধারণ সম্পাদক এড. শেখ আব্দুল হামিদ লাবলু। তিনি বলেন, গত ০২ জুলাই শনিবার দুপুরে বিএনপি’র অভ্যন্তরীন কোন্দলের জের ধরে পৌর এলাকার প্রাণকেন্দ্র মনিরামপুর বাজারে জেলা পরিষদ ভবন সংলগ্ন সড়কে প্রকাশ্য দিবালোকে পৌর যুবদলের নেতার নেতৃত্বে তার বাহিনী উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খন্দকার মাসুদ রানা’কে উপর্যুপরি কুপিয়ে জখম করে। গুরুত্বর আহত অবস্থায় মাসুদ রানা বর্তমানে ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনার প্রেক্ষিতে একই দিন (০২ জুলাই) সিরাজগঞ্জ জেলা যুবদলেরর সভাপতি মির্জা আব্দুল জব্বার বাবু ও সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদ স্বাক্ষরিত এক চিঠিতে দলীয় শৃঙ্খলা ও রীতিনীতি ভঙ্গ করার অভিযোগে পৌর যুবদলের আহবায়ক মাহমুদুল হাসান সজল’কে আহবায়ক পদ ও সাধারণ সদস্যপদসহ সকল দলীয় পদ থেকে স্থায়ীভাবে বহিস্কার করেন। অথচ গত ০৩ জুলাই জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মোঃ রফিকুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে মাসুদ রানা’কে সরকার দলীয় সন্ত্রাসীরা কুপিয়ে জখম করেছে বলে উল্লেখ করা হয়। চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া বর্বরচিত হামলার ঘটনাকে কাপুরুষোচিত আখ্যা দিয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, মাসুদ রানা’র উপর হামলা ও তাকে গুরুত্বর আহত করার ঘটনা বর্তমান সরকারের চলমান হিংসাশ্রয়ী ও সন্ত্রাসনির্ভর রাজনীতিরই বহিঃপ্রকাশ।

সংবাদ সম্মেলনে আব্দুল হামিদ লাবলু কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দের এহেনও মিথ্যাচারের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে ওই বক্তব্য প্রত্যাহার করার দাবি জানান। অন্যথায় পরবর্তীতে এ ব্যাপারে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। সংবাদ সম্মেলনের মাধ্যমে এড. লাবলু জানান, মাসুদ রানা’কে জখম করার ঘটনা বিএনপি’র অভ্যন্তরীন কোন্দলের ফসল। উক্ত হামলা ও জখমের ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে। এ ঘটনার সাথে কোনভাবেই আওয়ামীলীগ জড়িত নয়।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সকল অর্জনকে ব্যহত করতে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির উদ্দেশ্যে বিএনপি খুন-জখম ও হত্যার রাজনীতি শুরু করার পাঁয়তারা করছে। তিনি প্রকৃত ঘটনা উদঘাটন করে জনগণের সামনে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। এ সময়, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শফিকুর রহমান শফি, সহ-সভাপতি আব্দুল কাদের ও স্বপন সরকার, যুগ্ম সম্পাদক মুস্তাক আহমেদ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির টিপু, ভিপি আব্দুর রহিম, আব্দুল আউয়াল, কোরবান আলী, রাজীব শেখসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Previous articleতাহিরপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত অতি দরিদ্র পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তার বিতরণ শুরু
Next articleরংপুরেহিফজখানার দুই ছাত্রকে বলৎকারের অভিযোগে শিক্ষক জেল হাজতে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।