আব্দুল লতিফ তালুকদার: প্রিয়জনদের সাথে ঈদ আনন্দ করতে দুর্ঘটনার আশংঙ্কা নিয়েই নানা দুর্ভোগের মধ্য দিয়ে ঘরমুখী হয়েছিল মানুষ। ঠিক একই পন্থায় সড়ক দুর্ঘটনা উপেক্ষা করে আবারো ঢাকা ফিরছে তারা। কম ভাড়ায় ভূঞাপুর- ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়ক দিয়ে খোলা ট্রাক ও পিকআপে কর্মস্থলে ফিরছে চাকুরিজীবিরা। যাদের অধিকাংশই নিম্ন আয়ের ও গার্মেন্টস কর্মী।

শুক্রবার (১৫ জুলাই) বিকেলে টাঙ্গাইলের ভূঞাপুর, জোকারচর ও এলেঙ্গায় গিয়ে দেখা গেছে, খোলা ট্রাক ও পিকআপে ঢাকায় ফিরছে মানুষ। যেখানে বাসে যেতে গুনতে হচ্ছে তিন থেকে চারগুণ অতিরিক্ত ভাড়া। সেখানে ট্রাক ও পিকআপে তুলনামূলক কম ভাড়ায় গন্তব্যে যেতে পারছে লোকজন। প্রচণ্ড গরমে খোলা ট্রাকে শিশু ও নারীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। গার্মেন্টস কর্মী সাহিদা জানান, রংপুর থেকে বাসে ১৫শ টাকা ভাড়া চেয়েছিল। অল্প টাকা বেতন পাই।তাই বাসে না উঠে ৬শ টাকায় ট্রাকে যাচ্ছি। যানজটের কারণে বাচ্চাদের নিয়ে খুব কষ্ট হচ্ছে।

ভূঞাপুর থেকে ঢাকার উদ্দেশ্যে আরেক যাত্রী সাইফুল ইসলাম জানান, বাসে তিন গুন ভাড়া তাই কম টাকায় ট্রাকেই যাচ্ছি। সেতু পার হয়ে যানজটে আটকা পড়েছি। এদিকে থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় সড়কের কালিহাতির উপজেলার এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার (১৫ জুলাই) সকালে বঙ্গবন্ধু সেতু এলাকায় আমবোঝাই ট্রাক উল্টে গিয়ে প্রায় একঘণ্টা যান চলাচল বন্ধ থাকে এবং ঢাকামুখী যানবাহনের অতিরিক্ত চাপের কারণে এ যানজটের সৃষ্টি হয়। এছাড়া বঙ্গবন্ধুসেতু-গোবিন্দাসী-ভূঞাপুর- এলেঙ্গা

পর্যন্ত আঞ্চলিক সড়কে যানজট ছিল। উত্তরবঙ্গের ঢাকামুখী গাড়ির চাপ বাড়ায় এ যানজটের সৃষ্টি হয়। এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.আতাউর রহমান জানান, বঙ্গবন্ধু সেতু এলাকার তিন নম্বর ব্রিজের কাছে ট্রাক উল্টে যাওয়া এবং ঢাকাগামী যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। কোথাও থেমে থেমে আবার কোথাও ধীরগতিতে চলছে যানবাহন। যানজট নিরসনে মহাসড়কে কাজ করছে পুলিশ।

Previous articleরংপুরে পৃথক দুটি মাদক মামলায় একজনের যাবজ্জীবন, আরেক জনের ১০ বছরের সশ্রম কারাদণ্ড
Next articleতিলকপুর রেলস্টেশনে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত, দুর্ভোগে চারটি ট্রেনের
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।