শফিকুল ইসলাম: পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্ত:নগর একতা এক্সপ্রেস ট্রেন জয়পুরহাটের তিলকপুর ষ্টেশনে ঢোকার আগ মুহুর্তে একটি বগি লাইনচ্যুত হয়ে পশ্চিমাঞ্চলের সাথে রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সময় জয়পুরহাট ও সান্তাহার ষ্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়ে। পড়ে ঈশ^রদি থেকে উদ্ধারকারী ট্রেন এসে বগিটি উদ্ধারের পর প্রায় ৬ ঘন্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

রেলওয়ে পশ্চিমাঞ্চল জোনের মহা-ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান,শনিবার ভোর সাড়ে ৫টার দিকে জয়পুরহাটের তিলকপুর রেলস্টেশনে ঢোকার আগ মুহুর্তে ঢাকাগামী একতা এক্সপ্রেস ট্রেনটির ৯ নম্বর বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। এতে জয়পুরহাটের সাথে পশ্চিমাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে।

তিনি জানান, একতা এক্সপ্রেস ট্রেনটির একটি বগির স্প্রিং দূর্বল ছিল সেইসাথে ল্যাট্রিনের কমোড ট্যাঙ্কি ভেঙ্গে লাইনে বাড়ি খাওয়াতে ওই বগির চারটি চাকা লাইনচ্যুত হয়। খবর পেয়ে রিলিফ ট্রেন আনা হয় এবং মাত্র বিশ মিনিটের মধ্যে বগি লাইনে তুলে ট্রেন যোগাযোগ স্বাভাবিক করা হয়। বর্তমানে জয়পুরহাট – ঢাকা, জয়পুরহাট- খুলনা ও রাজশাহী গামী সবরুটে ট্রেন চলাচল শুরু করেছে। এ সময় আক্কেলপুর রেলস্টেশনে ঢাকাগামী নীলসাগর এক্সপ্রেস,জয়পুরহাটে রাজশাহীগামী বরেন্দ্র এক্সপ্রেস ও সান্তাহারে পঞ্চগড়গামী দ্রুতযান এক্সপ্রেস ও চিলাহাটীগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেন আটকা পরে দুর্ভোগে পড়েন ট্রেনযাত্রীরা। খবর পেয়ে ইশ্বরদি থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে সাড়ে ৫ ঘন্টা চেষ্টার পর দূর্ঘটনা কবলিত ট্রেনটিকে উদ্ধার করলে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়।

তিনি বলেন, ঈদের ছুটি শেষে ঢাকাগামী অতিরিক্ত যাত্রীদের ভারে এ দূর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা করা হচ্ছে।এ ঘটনায় বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী তিন কর্ম দিবসের মধ্য তদন্ত প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

Previous articleএনায়েতপুরে জলাশয় থেকে অজ্ঞাত বৃদ্ধের লাশ উদ্ধার
Next articleবিয়ে বাড়িতে নিজের গায়ে আগুন, গৃহবধূর মৃত্যু
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।