মাসুদ রানা রাব্বানী: রাজশাহী মহানগরীর কাজলায় ভাংড়ির দোকানে অভিযান চালিয়ে অটোরিক্সার ৪টি চোরাই ব্যাটারীসহ শাহীন (৩৫) নামের এক ভাংড়ি ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ভাংড়ি ব্যবসায়ী শাহীন, মতিহার থানাধিন ধরমপুর এলাকার মৃত এসলামের ছেলে।

বুধবার রাত ২টায় মহানগরীর মতিহার থানাধিন কাজলা মোড়ে এ ঘটনা ঘটে। এর আগে, একই দিনে রাত ১২টার দিকে পরিত্যক্ত অবস্থায় কাজলা (সিংগার শো-রুমের) পেছনে সেকেন্দারের চায়ের দোকানের পাশে পরিত্যক্ত অবস্থায় একটি অটোরিক্সা উদ্ধার করা হয়। স্থানীয় আকাশ নামের এক যুবক জানায়, বুধবার রাত ১২টার দিয়ে তাদের বাড়ির পাশে পরিত্যক্ত অবস্থায় একটি অটোক্সিা দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে মতিহার থানার এসআই পলাশ ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে এসে অটোরিক্সাটি উদ্ধার করেন।

ওই সময় নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শী এক যুবক জানায়, এই রিক্সাটির ব্যাটারিগুলো কিনেছে ভাংড়ি ব্যবসায়ী শাহীন এবং তার ভাংড়ির দোকানে ব্যাটারীগুলো রয়েছে। এরপর শাহীনকে আটক করে পুলিশ। জিজ্ঞাসাবাসে অটোরিক্সার ৪টি ব্যাটারী ক্রয়ের কথা স্বিকার করে সে। পরে রাত ২টায় দোকান খুলে চোরাই ব্যাটারীগুলো শাহীন নিজেই বের করে দেয় পুলিশকে। ভাংড়ি ব্যবসায়ী শাহীন জানায়, আমি ৫হাজার টাকায় ৪টি ব্যাটারী ক্রয় করেছি। এর সাথে জড়িত সজিব, তার বাড়ি কাজলা ছোট মসজিদ এলাকায়। এ সময় সে তার মোবাইলে একটি ছবি দেখিয়ে বলেন, এই লোকের কাছে ব্যাটারী কেনার পর ছবি তুলে রেখেছি। ৪টি ব্যটারীর মূল্য কত ? এমন প্রশ্নের জবাবে শাহীন জানায়, একটি ব্যাটারী মূল্য ১২ হাজার টাকা অর্থাৎ ৪টি ব্যটারীর বাজার মূল্য ৪৮ হাজার টাকা। ৫হাজার টাকা কিনলে কেন ? এই প্রশ্নের উত্তর দেয়নি ভাংড়ি ব্যবসায়ী শাহীন।

ব্যাটারী উদ্ধার কার্যক্রম শেষে শাহীনকে গ্রেফতার করে পিকআপ যোগে মতিহার থানায় নিয়ে যায় এসআই পলাশ ও সঙ্গীয় ফোর্স। জানতে চাইলে এসআই পলাশ জানান, চোরাই অটোরিক্সা ও ৪টি রিক্সার ব্যাটারি উদ্ধার সংক্লান্ত ঘটনায় ভাংড়ি ব্যবসায়ী শাহীনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এই ঘটনার সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারে অভিযান চলছে। বৃহস্পতিবার সকালে শাহীনকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানায় এসআই পলাশ।

Previous articleশাহজাদপুরে প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর পেলেন ২৫ গৃহহীন ও ভূমিহীন পরিবার
Next articleনারীর এডিট করা অশ্লীল ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে, রাজশাহীতে বখাটের কারাদণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।