রবিবার, মে ১৯, ২০২৪
Homeসারাবাংলাগভীর সমুদ্রে লুটে নিলো ১৩ লাখ টাকার মাছ

গভীর সমুদ্রে লুটে নিলো ১৩ লাখ টাকার মাছ

বাংলাদেশ প্রতিবেদক: বরগুনার পাথরঘাটা থেকে ৯০ কিলোমিটার বঙ্গোপসাগরের পূর্বে জেলে বহরে সশস্ত্র ট্রলার ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় এফবি জুনায়েদ ট্রলারের ১৩ জন ও এফবি শাহ মোহছেন আউলিয়ার-৩-এর ১৭ জেলেকে পিটিয়ে আহত করে। ওই ট্রলারের অন্তত ৩০ জেলেকে অস্ত্রের মুখে আটকে রেখে পিটিয়ে ও কুপিয়ে আহত করে ১৩ লাখ টাকার ইলিশ মাছ ও পাঁচ লাখ টাকার রসদ সামগ্রী নিয়ে যায়।

শুক্রবার (২৯ জুলাই) সকাল ১০ টার দিকে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে এসে এ তথ্য জানান ফিরে আসা জেলেরা।

এর আগে বৃহস্পতিবার (২৮ জুলাই) রাত ১০ টার দিকে পাথরঘাটা থেকে ৯০ কিলোমিটার বঙ্গোপসাগরের পুর্বে সশস্র ট্রলার ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতি হওয়া পাথরঘাটার আবদুল্লাহর মালিকানা এফবি জুনায়েদ ও আলম মোল্লার মালিকানাধীন এফবি শাহ মোহছেন আউলিয়া-৩।

আবদুল্লাহর মালিকানা এফবি জুনায়েদ ট্রলারের জেলেরা হলেন, শাহজাহান মাঝি (৫৫), মো: মিরাজ (৪২) শাহজাহান (৩৫) শাহিন (২৮) মাসুম মিয়া (৩৫), জাকির মিস্ত্রী (৩৫), মোহাম্মদ আলী (৪৫), জাকির হোসেন (৪০), রবিউল হক (৪৪), শহিদুল ইসলাম (৫২), খোকন (৩৪), মো: রাজু মিয়া (২৫), মো: মন্টু মিয়া (৩৬)। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ঘাটে ফিরে না আসায় শাহ মোহছেন আউলিয়া-৩-এর জেলেদের নাম জানা যায়নি।

এফবি জুনায়েদ ট্রলারের মাঝি শাহজাহান ও মালিক আবদুল্লাহ জানান, বৃহস্পতিবার রাত ১০টার দিকে বঙ্গোপসাগরের মাছ শিকার করে কূলে ফিরে আসার পথে ৩০ জনের অস্ত্রধারী ডাকাত দল ট্রলারে উঠে জেলেদের আটকে রেখে ট্রলারে পাঁচ লাখ টাকার মাছ, পাঁচ লাখ টাকার বরফসহ বাজার সদায় লুটে নিয়ে যায়। এ সময় জেলেদের পিটিয়ে আহত করে, এর মধ্যে গুরুতর মিরাজ, খোকন, মন্টু ও শাহজাহান। তাদের সকলের বাড়ি পাথরঘাটার বিভিন্ন এলাকায়।

এফবি শাহ মোহছেন আউলিয়া-৩ ট্রলারের মালিক আলম মোল্লা বলেন, আমার ট্রলারে অস্ত্রধারী ডাকাতরা ডাকাতি করে অন্তত আট লাখ টাকার মাছ লুটে নিয়ে যায়, এ সময় মাঝি মো: হোসেনসহ জেলেরা বাধা দিলে হোসেন মাঝিকে কুপিয়ে জখম করে। তার মাথায় আঘাত প্রাপ্ত হয়। এখনো ঘাটে আসেনি ওই ট্রলার।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বঙ্গোপসাগরে সশস্ত্র ট্রলার ডাকাতি হয়েছে। এখন পর্যন্ত দুইটি ট্রলারের তথ্য পেলেও ফিরে আসা জেলেরা জানিয়েছেন অন্তত ১০টি ট্রলার ডাকাতি হয়েছে। আমরা খোঁজ খবর নিচ্ছি। এ ঘটনা র‌্যাব, কোস্টগার্ড, নৌ ও পুলিশকে জানানো হয়েছে।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কমান্ডার লে. মোমিন বলেন, ডাকাতির খবর এখন পর্যন্ত শুনিনি। আপনার কাছেই এই প্রথম শুনলাম। এ ব্যাপারে নৌ পুলিশের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments