স্বপন কুমার কুন্ডু: ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে গবেষণা সম্প্রসারণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৬ আগস্ট) সকালে প্রতিষ্ঠানের মিলনায়তনে ২ দিন ব্যাপী অনুষ্ঠিতব্য কর্মশালার উদ্বোধন করেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। সভাপতিত্ব করেন মহাপরিচালক ড. আমজাদ হোসেন।

বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কমলারঞ্জন দাশ, বিএসএফআইসি’র পরিচালক আশরাফ আলী, পরিচালক (ক্রপস উইং) জাহিদুল আমিন ও পৌর মেয়র ইছাহক আলী মালিথা।

স্বাগত বক্তব্য রাখেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড.শামসুর রহমান। বিএসআরআই -এর পরিচিতি ও গবেষণা সাফল্য উপস্থাপন করেন মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হাসিবুর রহমান।

কর্মশালায় নন-মিল জোনে ইক্ষু ও অন্যান্য সুগারক্রপ চাষের প্রযুক্তি বিস্তারে বিরাজমান সমস্যা ও গবেষণা অগ্রাধিকার নিরূপণ এবং মিল এলাকায় ইক্ষু চাষ বিষয়ক প্রযুক্তি বিস্তারের সমস্যা, সম্ভাবনা এবং প্রণিতব্য গবেষণা কার্যক্রম উপস্থাপন করা হয়।

Previous articleপাঁচবিবিতে পাট জাগ দেওয়া নিয়ে বিপাকে কৃষক
Next articleপদ্মায় পানি বৃদ্ধি, হার্ডিঞ্জ ব্রিজের নিচে ভয়াবহ ভাঙন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।